Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Malaysia Airlines Flight

‘উড়িয়ে দেব’, মাঝ আকাশে মালয়েশিয়া এয়ারলাইন্সের বিমানে হুমকি যাত্রীর, ধৃত অভিযুক্ত

সিডনিতে অবতরণের পর প্রথমে বিমানটিকে খালি করে দেওয়া হয়। ৪৫ বছরের অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ চলে। পরে তাঁকে গ্রেফতার করে অস্ট্রেলীয় পুলিশ।

Representational Image of flight

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কুয়ালা লামপুর শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৯:২৭
Share: Save:

মাঝ আকাশে বিস্ফোরক দিয়ে আস্ত বিমান ওড়ানোর হুমকি দেওয়ার অভিযোগে মালয়েশিয়া এয়ারলাইন্সের এক যাত্রীকে গ্রেফতার করা হল। সোমবার সিডনি থেকে কুয়ালা লামপুরের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি। তবে যাত্রা শুরুর প্রায় তিন ঘণ্টা পর সেটিকে ফিরিয়ে আনা হয় সিডনিতে। সেখানকার বিমানবন্দরে অবতরণের পর অভিযুক্তকে প্রথমে আটক এবং পরে গ্রেফতার করে অস্ট্রেলিয়ার পুলিশ। বিমানের কর্মী-সহ বাকি যাত্রীরা সুরক্ষিত রয়েছেন বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

সিঙ্গাপুরের সংবাদমাধ্যম ‘চ্যানেল নিউজ় এশিয়া’ (সিএনএ) জানিয়েছে, সোমবার দুপুর ১টা নাগাদ সিডনি বিমানবন্দর থেকে কুয়ালা লামপুরের দিকে রওনা দেয় এমএইচ১২২ উড়ানটি। তাতে ১৯৯ যাত্রী-সহ ১২ জন কর্মী ছিলেন। অভিযোগ, মাঝ আকাশে উড়ানের এক মধ্যবয়সি যাত্রী বলতে থাকেন, ‘‘বিমানটিকে উড়িয়ে দেব।’’ তাঁর সঙ্গে একটি ব্যাকপ্যাক ছিল। যদিও সেটি খতিয়ে দেখে কোনও বিস্ফোরক পাননি বিমানকর্মীরা।

মালয়েশিয়া এয়ারলাইন্সের মুখপাত্র পরে সিএনএ-কে বলেন, ‘‘যাত্রীদের স্বার্থেই বিমানটিকে সিডনি ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ফ্লাইট কমান্ডার।’’

অস্ট্রেলীয় পুলিশ সূত্রে খবর, সিডনিতে অবতরণের পর প্রথমে বিমানটিকে খালি করে দেওয়া হয়। সে সময় সমস্ত যাত্রী এবং কর্মীরা সুরক্ষিত ছিলেন। ৪৫ বছরের ওই অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ চলে। পরে তাঁকে গ্রেফতার করে অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ (এএফপি)। এই ঘটনাকে ‘আপৎকালীন’ বলে উল্লেখ করেছে তারা। সিডনিতে অবতরণের তিন ঘণ্টা পর যাত্রীদের ছেড়ে দেওয়া হয়। এর পর তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করেন মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Sydney Kuala Lumpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE