Advertisement
২৩ এপ্রিল ২০২৪
internet

Internet: ছেলের নেটমাধ্যমের নেশা কাটাতে জ্যামার বসালেন বাবা, বিচ্ছিন্ন গোটা শহরের ইন্টারনেট! 

  • পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি বাড়ির ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য জ্যামার কিনে নিয়ে আসেন।
  • মধ্যরাতে হঠাৎ গোটা শহরের ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৬:০০
Share: Save:

ছেলে সব সময় মোবাইলে বুঁদ হয়ে থাকে। মোবাইল এবং ইন্টারনেটের নেশা কাটাতে এক ব্যক্তি অভিনব পন্থা নিলেন। কিন্তু সেই অভিনব উদ্যোগের জেরে বিপুল জরিমানা দিতে তো হয়েইছে, একই সঙ্গে গ্রেফতার হওয়ারও আশঙ্কা রয়েছে।

সন্তানদের মোবাইল, ল্যাপটপ এবং ট্যাব থেকে দূরে রাখার জন্য অনেকেই ইন্টারনেটের সংযোগ কেটে দেন। অনেকে আবার স্ক্রিনিং সময় নির্দিষ্ট করে দেন। কিন্তু এক ব্যক্তি তাঁর ছেলেকে ইন্টারনেট থেকে দূরে রাখার জন্য যে উদ্যোগ নিয়েছিলেন, তার জন্য গোটা শহরের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনাটি ফ্রান্সের।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি বাড়ির ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য জ্যামার কিনে নিয়ে আসেন। এবং সেটি লাগিয়ে দেন। বেশ ভালই চলছিল তাঁর এই উদ্যোগ। কিন্তু মধ্যরাতে হঠাৎ গোটা শহরের ইন্টারনেট যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে শোরগোল পড়ে যায়। কী ভাবে যোগাযোগ বিচ্ছিন্ন হল তা নিয়ে রেডিয়ো তরঙ্গ নিয়ে কাজ করা সংস্থা এজেন্স ন্যাশনাল দ্য ফ্রিকোয়েন্সেস (এএনএফআর) তদন্ত শুরু করে। তখনই দেখা যায়, নির্দিষ্ট একটি এলাকা থেকে এই সমস্যার সৃষ্টি হয়েছে।

আরও তলিয়ে দেখার সময় জানা যায়, এক ব্যক্তি বাড়ির ইন্টারনেট সংযোগ বন্ধ করার জন্য জ্যমার লাগিয়েছেন। আর সেই জ্যামারের কারণেই গোটা শহর ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে যায়। ফ্রান্সে সিগন্যাল জ্যামার লাগানো বেআইনি। কেউ ধরা পড়লে ছ’মাস জেল এবং ৩০ হাজার ফ্রাঙ্ক জরিমানা করা হয়। এই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। কিন্তু জেল হবে কি না সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

internet france Kid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE