Advertisement
০১ মে ২০২৪
Violence in France

চারপাশে সংঘর্ষ, গুলি চলছে, তার মাঝেই নিশ্চিন্তে স্যান্ডউইচ খাচ্ছেন, ভিডিয়ো ভাইরাল

পুলিশের গুলিতে এক কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠেছে ফ্রান্সের এই শহর। গত দু’দিন ধরে দফায় দফায় বিক্ষোভ হচ্ছে সেখানে। রাস্তায় নেমেছেন শয়ে শয়ে বিক্ষোভকারী।

france violence

কিশোরের মৃত্যু ঘিরে অগ্নিগর্ভ ফ্রান্সের ন্যানটেরে শহর। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
প্যারিস শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৫:২২
Share: Save:

গোলাগুলি বা সংঘর্ষ যেন সব কিছুই তাঁর খাবারের কাছে তুচ্ছ। হাত কয়েক দূরে পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ চলছে, সঙ্গে চলছে গুলিও। তার মাধেই এক ব্যক্তিকে দেখা গেল নিশ্চিন্তে স্যান্ডউইচ খেয়ে চলেছেন। আশপাশে যে ভয়ঙ্কর ঘটনা ঘটে চলেছে, সে সবে তাঁর যেন কোনও ভ্রুক্ষেপই নেই। এমনই দৃশ্য ধরা পড়ল ফ্রান্সের হিংসাবিধ্বস্ত ন্যানটেরে শহরে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

পুলিশের গুলিতে এক কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠেছে ফ্রান্সের এই শহর। গত দু’দিন ধরে দফায় দফায় বিক্ষোভ হচ্ছে সেখানে। রাস্তায় নেমেছেন শয়ে শয়ে বিক্ষোভকারী। পরিস্থিতি সামলাতে গিয়ে বাধার মুখে পড়তে হয়েছে পুলিশকে। ফলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে দু’দিন ধরে উত্তপ্ত এই শহর।

গোটা শহর যখন জ্বলছে, চার দিকে যখন হিংসার আবহ, ঠিক সেই সময় ওই শহর থেকেই উঠে এল অন্য একটি ছবি। এক ব্যক্তিকে দেখা গেল সেই হিংসা পরিস্থিতির মধ্যে নিশ্চিন্তে নিজের খিদে মেটাচ্ছেন। চারপাশের উত্তপ্ত পরিস্থিতি তিনি নিরুত্তাপ। শুধু তাই-ই নয়, আরাম করে, গা এলিয়ে সেই খাবার উপভোগ করছিলেন তিনি। কোনও গোলাগুলি, অশান্তির আঁচ যেন তাঁর ক্ষুধানিবৃত্তির কাছে পৌঁছতে পারছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

france Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE