Advertisement
০১ মে ২০২৪
flight delay

ফাঁকা বিমানে এক জনই যাত্রী, ১৮ ঘণ্টা দেরির পর অদ্ভূত অভিজ্ঞতা হল বিমানযাত্রীর

বিমান ওড়ার পর দেখা গেল ফিলের টিকিট পরিবর্তীত হয়ে গিয়েছে। তাঁর জন্য বসার ব্যবস্থা হয়েছে বিমানের ফার্স্ট ক্লাসের বিলাসবহুল আসনে।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৭:১৬
Share: Save:

বিমান ১৮ ঘণ্টা দেরি করার পর অদ্ভুত অভিজ্ঞতা হল এক বিমানযাত্রীর। সেই অভিজ্ঞতার ঘোর এখনও কাটছে না তাঁর। বিষয়টি তিনি টিকটকে একটি ভিডিয়ো করে জানিয়েছেন। যা শুনে তাজ্জব হয়ে গিয়েছেন নেটাগরিকেরাও। অনেককে এমনও বলতে শোনা গিয়েছে যে, তাঁদেরও তো বিমান দেরি করে। কই তাঁদের তো কখনও এমন অভিজ্ঞতা হয়নি!

গত রবিবারের ঘটনা। ওকলাহামা সিটি থেকে উত্তর ক্যারোলিনার সার্লটে ফিরছিলেন ওই যাত্রী। নাম ফিল স্ট্রিঞ্জার। বিমানের ইকনমি ক্লাসে টিকিট ছিল তাঁর। কিন্তু বিমান ওড়ার পর দেখা গেল ফিলের টিকিট পরিবর্তীত হয়ে গিয়েছে। তাঁর জন্য বসার ব্যবস্থা হয়েছে বিমানের ফার্স্ট ক্লাসের বিলাসবহুল আসনে। শুধু তা-ই নয় মাঝ আকাশে বিমানের সমস্ত বিমান সেবিকা এবং ক্রু সদস্যরা তাঁর সঙ্গে পার্টি করতে আসেন। খানা-পিনার সঙ্গে গান-বাজনাও ছিল সেই পার্টিতে। এমনকি, গোটা বিমানে ফিল ছাড়া আর কোনও যাত্রীও ছিলেন না।

বিমানের ক্রু সদস্যদের সঙ্গে ফিল।

বিমানের ক্রু সদস্যদের সঙ্গে ফিল। ছবি: সংগৃহীত।

ঘটনাটির কথা টিকটকে জানিয়েছেন ফিল। তিনি বলেছেন, ‘‘আমি কাজের সূত্রে ওকলাহামা গিয়েছিলাম সেখান থেকে ফিরছিলাম। কিন্তু বিমান প্রায় ১৮ ঘণ্টা দেরি করে। আমিও অপেক্ষা করতে থাকি। কিন্তু অত দেরি হওয়ায় বিমানের বাকি যাত্রীরা হয় অন্য ভাবে চলে যান, নয়তো টিকিট বাতিল করেন। ফলে যাত্রী হিসাবে আমি একাই পড়েছিলাম।’’

ফিল জানিয়েছেন, তিনি যখন বিমানের গেট দিয়ে ভিতরে ঢুকে দেখেন, কেউ নেই অথচ বিমান চলতে শুরু করেছে, তখন বিমানের ক্রু সদস্যদের এ ব্যাপারে জিজ্ঞাসা করেন। সেই সময়েই তাঁকে জানিয়ে দেওয়া হয় যে, তিনিই এই বিমানের এক মাত্র যাত্রী।’’

ফিল জানিয়েছেন, তাঁর নিজের এর পর খারাপই লাগছিল যে, শুধু তাঁর জন্য ওই অত বড় বিমানটি চালাতে হচ্ছে এমনকি, ওই ক্রু সদস্যদেরও তাঁর জন্য থাকতে হয়েছে। কিন্তু বিমানে পার্টি করার পর তাঁর সব গ্লানি কেটে গিয়েছে বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight delay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE