Advertisement
০৩ মে ২০২৪
Robot Kills Man

মানুষকে সব্জির বস্তা ভেবে ভুল! ধরে যন্ত্রে মধ্যে ঢুকিয়ে দিল রোবট, ঘটনাস্থলেই মৃত্যু

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কৃষিপণ্য বিতরণ কেন্দ্রে থাকা ওই রোবটটি মরিচের বস্তা তুলে তুলে একটি নির্দিষ্ট যন্ত্রের মধ্যে ঢুকিয়ে রাখছিল। পাশেই ছিলেন চল্লিশোর্ধ্ব ওই ব্যক্তি।

Man killed by robot as it thinks him as box of vegetable

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সোল শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৫:৫৩
Share: Save:

মানুষকে সব্জির বস্তা ভেবে আঘাত। রোবটের ‘হামলা’য় মৃত্যু হল চল্লিশোর্ধ্ব এক ব্যক্তির। দক্ষিণ কোরিয়ায় ঘটনাটি ঘটেছে। সে দেশের এক সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, নিহত ওই ব্যক্তি একটি রোবট প্রস্তুতকারী সংস্থার কর্মী ছিলেন। দক্ষিণ গিয়াংসাং প্রদেশে কৃষিজাত পণ্যের একটি বিতরণ কেন্দ্রে কাজ করছিলেন তিনি। সেখানেই মৃত্যু হয় তাঁর।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কৃষিপণ্য বিতরণ কেন্দ্রে থাকা ওই রোবটটি মরিচের বস্তা তুলে তুলে একটি নির্দিষ্ট যন্ত্রের মধ্যে ঢুকিয়ে রাখছিল। পাশেই ছিলেন চল্লিশোর্ধ্ব ওই ব্যক্তি। তাঁকেও মরিচের বস্তা ভেবে ভুল করে রোবটটি। ওই ব্যক্তিকেও ধরে যন্ত্রের ভিতরে ঢুকিয়ে দেয়। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে হাসপাতালের চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রোবটটির যান্ত্রিক গোলযোগ ছিল। নিহত ব্যক্তিকেই দু’দিন আগে ওই রোবটের সেন্সর পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছিল। চলতি বছরে দক্ষিণ কোরিয়ায় এই ধরনের দ্বিতীয় ঘটনা ঘটল। মার্চ মাসে, একটি গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানায় কাজ করার সময় একটি রোবটের আঘাতে গুরুতর জখম হন এক কর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

robot jobs man kill South Korea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE