Advertisement
০৫ মে ২০২৪
Crime

আচমকা অ্যাকাউন্টে ঢুকল কয়েক কোটি টাকা, সোনা, পোশাক কিনলেন যুবক, পরিণতি হল মারাত্মক

ওই যুবক দাবি করেছেন যে, সকালে ঘুম থেকে উঠে তিনি দেখেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে কয়েক কোটি টাকা ঢুকেছে। সেই টাকায় সোনা, জামাকাপড়, মেকআপের সরঞ্জাম কেনেন তিনি।

একসঙ্গে এত টাকা পেয়ে সঙ্গে সঙ্গে সোনা ও জামাকাপড় কিনলেন ওই যুবক।

একসঙ্গে এত টাকা পেয়ে সঙ্গে সঙ্গে সোনা ও জামাকাপড় কিনলেন ওই যুবক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৭:১৯
Share: Save:

আচমকাই দেখলেন ব্যাঙ্কের অ্যাকাউন্টে ঢুকেছে ৪.২২ কোটি টাকা! একসঙ্গে এত টাকা পেয়ে সঙ্গে সঙ্গে সোনা, জামাকাপড়, মেকআপের সরঞ্জাম কিনে ফেললেন এক যুবক। শেষে পুলিশের জালে ধরা পড়লেন ওই যুবক। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনি এলাকায়। বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৪ বছর বয়সি ওই যুবকের নাম আব্দেল গাদিয়া। তিনি পেশায় এক জন র‌্যাপার। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, সিডনির নর্দার্ন বিচ এলাকায় বাড়ি কিনতে চেয়েছিলেন এক দম্পতি। বাড়ি কেনার জন্য ইমেলে এক দালালের সঙ্গে যোগাযোগ রাখেন ওই দম্পতি। কিন্তু ইমেল অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে— এ কথা ঘুণাক্ষরেও টের পাননি তাঁরা। প্রতারকরা এর পর একটি নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে বলেন দম্পতিকে। যে অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়, সেটাই ওই র‌্যাপারের।

তবে এই টাকা লেনদেনের ঘটনায় ওই র‌্যাপার কোনও ভাবেই যুক্ত ছিলেন না বলে দাবি করা হয়েছে। পুলিশকে ওই যুবক জানিয়েছেন, সকালে ঘুম থেকে উঠে তিনি দেখেন যে, তাঁর অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। এর পরই তিনি সোনা ও জামাকাপড় কিনে সেই টাকা খরচ করেন।

কোথা থেকে টাকা ঢুকল তাঁর অ্যাকাউন্টে? কে-ই বা পাঠাল এত টাকা? এ নিয়ে কেন ওই যুবক জানতে চাইলেন না, তাতে ধন্দ বেড়েছে তদন্তকারীদের। বুধবার ওই যুবককে আদালতে হাজির করানো হয়। তাঁকে ১৮ মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। স্বপ্নের বাড়ি কেনার জন্য পাঠানো টাকা নির্দিষ্ট জায়গায় না পৌঁছনোয় হতাশ ওই দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE