Advertisement
০৫ মে ২০২৪
Bear Attack

ভালুকের গালে সপাটে চড়, রক্ষা পেল প্রিয়জন আর প্রিয় সারমেয়, সাহস বটে যুবকের!

যুবকের নাম অ্যান্থনি মুরেন। দুই পোষ্যের গলায় দড়ি বেঁধে হাঁটতে বেরিয়েছিলেন। সঙ্গে ছিলেন এক মহিলা। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গোটা ঘটনা।

ভয় না পেয়ে ভালুকের দিকে এগিয়ে গেলেন যুবক।

ভয় না পেয়ে ভালুকের দিকে এগিয়ে গেলেন যুবক। —ছবি ভিডিয়ো থেকে।

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৬:১৭
Share: Save:

দুই পোষ্য আর পরিবারের সঙ্গে হাঁটতে বেরিয়েছিলেন এক যুবক। আচমকাই ধেয়ে আসে এক ভালুক। পরিবার আর পোষ্যদের বাঁচাতে বদ্ধপরিকর যুবক যা করলেন, দেখে হতবাক সমাজমাধ্যম। তার সাহসকে কুর্নিশ না জানিয়ে পারলেন না তাঁরা। ভালুকের গালে সপাটে এক চড় কষালেন তিনি। গোটা ঘটনার ভিডিয়ো এখন ভাইরাল।

যুবকের নাম অ্যান্থনি মুরেন। দুই পোষ্যের গলায় দড়ি বেঁধে হাঁটতে বেরিয়েছিলেন। সঙ্গে ছিলেন এক মহিলা। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গোটা ঘটনা। দেখা গিয়েছে, কিছু একটা আঁচ পেয়ে জোরে জোরে ডাকতে শুরু করে দু’টি সারমেয়। তার পর ভয়ে ছুটোছুটি শুরু করে। অ্যান্থনি কোনও মতে দড়ি টেনে রাখার চেষ্টা করেন।

তখনই অ্যান্থনি দেখেন, একটি ভালুক ধেয়ে আসছে তাঁদের দিকে। তাকে আটকাতে পড়ি কি মরি করে সপাটে লাগালেন এক চড়। একটু থতমত খেয়ে পিছিয়ে যায় ভালুক। চিৎকার করে অ্যান্থনি বলতে থাকেন, ‘‘পিছিয়ে যাও, পিছিয়ে যাও।’’ এর পর বেলচা আর থালা বাজিয়ে জোরে জোরে শব্দ করতে থাকেন। তাতেই পালিয়ে যায় প্রাণীটি। কী ধরনের ভালুকের পাল্লায় পড়েছিলেন অ্যান্থনি, তা অবশ্য এখনও জানা যায়নি।

২১ সেপ্টেম্বর ভিডিয়োটি পোস্ট করেছিলেন অ্যান্থনি। প্রতিবেদন লেখা পর্যন্ত ৬০ লক্ষ মানুষ দেখেছেন সেই ভিডিয়ো। আমেরিকার কোনও এক জায়গায় এই ঘটনা হয়েছে। ন্যাশনাল পার্ক সার্ভিস ইতিমধ্যে বিজ্ঞপ্তি দিয়ে সতর্ক করেছে স্থানীয়দের। জানিয়েছে, এ ধরনের কোনও ভালুকের দেখা মিললে যেন খবর দেওয়া হয় বন দফতরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bear Attack Pet family
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE