Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

Bizarre: আস্ত মোবাইল গিলে ফেলেছিলেন, বেরনোর অপেক্ষায় ছিলেন টানা ছ’মাস! তারপর...

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ অক্টোবর ২০২১ ১৫:২৬
পেট থেকে বার করা সেই মোবাইল। (ডান দিকে) চিকিৎসকরা। ছবি সৌজন্য টুইটার।

পেট থেকে বার করা সেই মোবাইল। (ডান দিকে) চিকিৎসকরা। ছবি সৌজন্য টুইটার।

ছবি দেখে প্রথমেই মনে হতে পারে কাপড়ের উপর কোনও সাবান রাখা রয়েছে। কিন্তু সেটা ভাবলে ভুল হবে। আদতে ছবিতে দেখা যাওয়া বস্তুটি কোনও সাবান নয়, একটি মোবাইল। এক ব্যক্তির পাকস্থলীতে দীর্ঘ ছ’মাস ধরে ছিল সেটি!

অবিশ্বাস্য মনে হলেও বিষয়টি সত্যি। ঘটনাটি ঘটেছে মিশরে। গালফ টুডে-র রিপোর্টে দাবি করা হয়েছে, মাস ছয়েক আগে এক ব্যক্তি একটি মোবাইল ফোন গিলে ফেলেছিলেন। বিষয়টি পাঁচকান হওয়া এড়াতে মলের সঙ্গে ফোনটি বেরোয় কি না তারই অপেক্ষা করছিলেন ওই ব্যক্তি।

Advertisement

এক দিন যায়, দু’দিন যায়, এক মাস পেরিয়ে গেলেও মলের সঙ্গে ফোন বেরোচ্ছে না দেখে একটু ভয়ই পেয়ে গিয়েছিলেন তিনি। তার মধ্যে ফোনটি পাকস্থলীতে থাকায় ওই ব্যক্তি যে খাবারই খাচ্ছিলেন সেগুলি হজম হচ্ছিল না। ফলে পেটে ব্যথা শুরু হয়।পরিস্থিতি যখন বাড়াবাড়ির পর্যায়ে পৌঁছয় ততদিনে ছ’মাস কেটে গিয়েছে। চিকিৎসক প্রথমে তাঁকে পেটে ব্যথা কমানোর ওষুধ দেন। কিন্তু তাতেও কোনও সুরাহা না হওয়ায় পেটের এক্স-রে করাতে বলা হয় ওই ব্যক্তিকে। এক্স-রে করতে গিয়ে চিকিৎসক চমকে ওঠেন। দেখেন পাকস্থলীতে আটকে রয়েছে আস্ত একটা ফোন!

সঙ্গে সঙ্গে তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। কারণ তত দিনে পাকস্থিলীর ভিতর সংক্রমণ ছড়ানো শুরু হয়ে গিয়েছিল। চিকিৎসক অস্ত্রোপচার করে ফোনটি বার করেন। পেট থেকে বেরোনো সেই ফোনটিকে দেখে মনে হবে আস্ত একটা সাবান। যদিও অস্ত্রোপচারের পর ওই ব্যক্তির শারীরিক অবস্থা কেমন আছে সে বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি।

আরও পড়ুন

Advertisement