Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

North Bengal Flood: তিস্তা ফুঁসছে, গজলডোবা ভাসছে, উপচে গেল স্লুইস গেট, দেখুন সেই প্লাবনের ভিডিয়ো

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ২০ অক্টোবর ২০২১ ১৩:৪৫
স্লুইস গেট উপচে গেল তিস্তার জল

স্লুইস গেট উপচে গেল তিস্তার জল
নিজস্ব চিত্র।

টানা বৃষ্টিতে তিস্তার জলস্তর বিপদ সীমার উপর দিয়ে বইছে। জলপাইগুড়ির দোমহনিতে নদীর জল তিস্তা সেতু ছুঁইছুঁই। গজলডোবায় উপচে পড়েছে স্লুইস গেট। ফলে জল ঢুকতে শুরু করেছে বিভিন্ন এলাকায়। এ ভাবে জল ক্রমাগত বাড়তে থাকায় চিন্তায় প্রশাসন।

সোমবার থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। মঙ্গলবার সন্ধ্যা থেকে তিস্তা নদীর জল অনেকটা বেড়েছে। তিস্তাবাজার থেকে ২৯ মাইলের দিকে জাতীয় সড়কের প্রায় সমান জলস্তর উঠে যাওয়ায় বিভিন্ন এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ত্রিবেণী এলাকায় রাস্তার উপর দিয়ে জল বইতে শুরু করে। বাসিন্দাদের সতর্ক করতে পুলিশ রাত থেকেই মাইকিং শুরু করে। ওই সব এলাকা থেকে বাসিন্দাদের ত্রাণশিবিরেও নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

Advertisement


তিস্তার জলে জলপাইগুড়ির সারদাপল্লি, সুকান্তনগর, মৌয়ামারি, চাঁপাডাঙা, নন্দনপুর, বোয়ালমারি, পাতকাটা প্রভৃতি এলাকা প্লাবিত। এই সব এলাকার বাসিন্দাদের উদ্ধার করে ত্রাণশিবিরে নিয়ে আসা হয়েছে। নদীবাঁধ ভেঙে যাওয়ায় ময়নাগুড়ির দোমহনি ১-এর‌ বাসুসুবা গ্রাম প্লাবিত।

মঙ্গলবার রাত থেকেই জলমগ্ন এলাকা পরিদর্শন করছেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ সুপার দেবর্ষি দত্ত। গোটা পরিস্থিতির উপর নজর রাখছেন তাঁরা। উদ্ধারকাজে নামানো হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। বালির বস্তা ফেলে নদীবাঁধ রক্ষা করার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন

Advertisement