Advertisement
০৫ মে ২০২৪
Flash flood

হড়পা বানে সওয়ারিদের নিয়ে ভেসে যাচ্ছে একের পর এক গাড়ি, স্পেনের শহরে শিউরে ওঠা দৃশ্য

দ্য গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার এই শহরে ভারী বৃষ্টি হয়। কয়েক ঘণ্টার বৃষ্টিতে আচমকাই হড়পা বানের সৃষ্টি হয়।

flash flood

হড়পা বানে ভেসে যাচ্ছে গাড়ি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মাদ্রিদ শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৭:২৪
Share: Save:

হড়পা বানে রাস্তা দিয়ে ভেসে যাচ্ছে একের পর এক গাড়ি। কেউ বাঁচতে গাড়ির ছাদে উঠেছেন। কেউ গাড়ির ভিতর থেকে বেরোনোর চেষ্টা করছেন। কেউ আবার ঠায় গাড়ির ছাদে বসে আছেন। আবার এমনও দেখা গেল, গাড়িসমেত সওয়ারিকে ভাসিয়ে নিয়ে যাচ্ছে জলের স্রোত!

এমনই ভয়াবহ দৃশ্য দেখা গেল স্পেনের জ়ারাগোজ়া শহরে। এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। দ্য গার্ডিয়ান-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার এই শহরে ভারী বৃষ্টি হয়। কয়েক ঘণ্টার বৃষ্টিতে আচমকাই হড়পা বানের সৃষ্টি হয়। লোকালয়ের মধ্যে দিয়ে সেই বিপুল জলের স্রোত একের পর এক সব কিছু ভাসিয়ে নিয়ে যায়।

শহরের রাস্তায় আচমকা হড়পা বান আসায় বহু গাড়ি আটকে পড়ে। কেউ কেউ কোনও রকমে নিরাপদ স্থানে সরে যেতে পারলেও অনেকেই গাড়ির সঙ্গে ভেসে যান। কেউ কেউ আবার গাছ ধরে বাঁচার চেষ্টা করেন। যদিও তাঁদের সকলকেই উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

জ়ারাগোজ়ার আবহাওয়া দফতর জানিয়েছে, খুব অল্প সময়ের জন্য ঝড় এবং বৃষ্টি হয়েছিল। কয়েক ঘণ্টায় ৪৬ মিলিমিটার বৃষ্টি হয়। শহরের বহু বাড়িতে জল ঢুকে গিয়েছে। যে এলাকায় হড়পা বান এসেছে, সেই এলাকা থেকে বাসিন্দাদের উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flash flood Spain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE