Advertisement
১৮ মে ২০২৪
Malayasia Helicopter Crash

নৌসেনার মহড়ায় দু’টি হেলিকপ্টারের সংঘর্ষ, মালয়েশিয়ায় হত অন্ততপক্ষে ১০, প্রকাশ্যে ভিডিয়ো

স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ হেলিকপ্টারের মহড়া শুরু হয়। পেরাকে লুমুট নৌসেনা ঘাঁটিতে সেই মহড়া চলছিল। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটেছে বলে নৌসেনা সূত্রে জানানো হয়েছে।

মাঝ আকাশে দু’টি হেলিকপ্টারের সংঘর্ষের সেই দৃশ্য। ছবি: এক্স।

মাঝ আকাশে দু’টি হেলিকপ্টারের সংঘর্ষের সেই দৃশ্য। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১০:৫২
Share: Save:

নৌসেনার বর্ষপূর্তি উপলক্ষে মালয়েশিয়ায় সেনা হেলিকপ্টারের মহড়া চলছিল। সেই মহড়া চলকালীন দু’টি হেলিকপ্টার পরস্পরের কাছাকাছি চলে আসে। তার পরই হেলিকপ্টার দু’টির মধ্যে সংঘর্ষ হয়। নৌসেনার প্যারেড গ্রাউন্ডেই হেলিকপ্টার দু’টি ভেঙে পড়ে। রয়্যাল মালয়েশিয়ান নেভি বিবৃতি জারি করে জানিয়েছে, এই ঘটনায় অন্ততপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ হেলিকপ্টারের মহড়া শুরু হয়। পেরাকে লুমুট নৌসেনা ঘাঁটিতে সেই মহড়া চলছিল। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটেছে বলে নৌসেনা সূত্রে জানানো হয়েছে। আরও জানানো হয়েছে যে, দু’টি হেলিকপ্টারে পাইলট-সহ মোট ১০ জন ছিলেন। সকলেরই মৃত্যু হয়েছে। এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একসঙ্গে ৬-৭টি হেলিকপ্টার মহড়া দিচ্ছে। আচমকাই একটি হেলিকপ্টার অন্য একটি হেলিকপ্টারের দিকে মোড় নেয়। ফলে খুব কাছাকাছি চলে আসে দু’টি কপ্টার। তখনই একটি হেলিকপ্টারের রোটারের সঙ্গে অন্যটির সংঘর্ষ হয়। তার পর দেখা যায়, হেলিকপ্টার দু’টি গোত্তা খেয়ে প্যারেড গ্রাউন্ডে আছড়ে পড়ল। এই ঘটনার পরই হুলস্থুল পড়ে যায়। হেলিকপ্টারের সওয়ারিদের উদ্ধারের ব্যবস্থা করা হয়। কিন্তু সকলেরই মৃত্যু হয়েছে বলে জানা যায়। দেহগুলি উদ্ধার করে লুমুট সেনা হাসপাতালে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malayasia Helicopters crash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE