Advertisement
২৭ এপ্রিল ২০২৪
israel

ইজরায়েলে পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত ৪৪ তীর্থযাত্রীর, জখম বহু

অতিমারির কারণে গত বছর এই তীর্থস্থান বন্ধ ছিল। সমস্ত নাগরিক প্রতিষেধক পাওয়ার পরই সম্প্রতি সে দেশের সমস্ত জনসমাগমের জায়গা খুলে দেওয়া হয়েছে।

পড়ে রয়েছে সারি সারি মৃতদেহ।

পড়ে রয়েছে সারি সারি মৃতদেহ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৬:২৭
Share: Save:

তীর্থ করতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ৪৪ জন ইহুদির। শুক্রবার উত্তর ইজরায়েলের মেরনের ঘটনা। সরকারি সূত্রে ৪৪ জনের মৃত্যুর খবর ছাড়াও অনেক তীর্থযাত্রী আহতও হয়েছেন।

প্রতি বছর ইহুদিরা মেরনে অবস্থিত রাব্বি শিমন বার ইওচাইয়ের পবিত্র স্মৃতি সৌধে তীর্থ করতে যান। অতিমারির কারণে গত বছর এই তীর্থস্থান বন্ধ ছিল। সমস্ত নাগরিক প্রতিষেধক পাওয়ার পরই সম্প্রতি সে দেশের সমস্ত জনসমাগমের জায়গা খুলে দেওয়া হয়েছে। গত বছর বন্ধ থাকার কারণে এ বছর প্রায় তিনগুণ জনসমাগম হয় ওই তীর্থস্থানে।

এই জনসমাগমের মধ্যেই স্টেডিয়ামের একটা অংশ ভেঙে পড়ে। তার পরই ভিড় নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় অন্তত ৪৪ জনের। এই পরিস্থিতিতে আহতদের উদ্ধার করাও সমস্যার হয়ে দাঁড়িয়েছে। তাঁদের উদ্ধারের জন্য ইতিমধ্যে ৬টি হেলিকপ্টার পৌঁছেছে।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এই বড় বিপর্যয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE