Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh

Bangladesh Launch Fire: বাংলাদেশে যাত্রিবাহী লঞ্চে বিধ্বংসী আগুন, নিহত অন্তত ৩৬, আহত ৯০, নিখোঁজ বহু যাত্রী

‘এমভি-১০ অভিযান’ নামে একটি লঞ্চ হাজার খানেক যাত্রী নিয়ে ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। সুগন্ধী নদীতে যাওয়ার সময় আগুন লাগে ওই লঞ্চে।

বাংলাদেশের সুগন্ধী নদীতে যাত্রিবাহী লঞ্চে আগুন।

বাংলাদেশের সুগন্ধী নদীতে যাত্রিবাহী লঞ্চে আগুন। ছবি ফেসবুক থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৯:০৪
Share: Save:

বাংলাদেশের ঝালকাঠিতে যাত্রিবাহী লঞ্চে বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ আগুন লাগে। ঘটনায় এখনও পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে। ৯০ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ওই লঞ্চের বেশ কয়েক জন যাত্রী এখনও নিখোঁজ। সেখানকার জেলা প্রশাসক মহম্মদ জোহর আলি এ কথা জানিয়েছেন।

‘এমভি-১০ অভিযান’ নামে একটি লঞ্চ হাজার খানেক যাত্রী নিয়ে ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। সুগন্ধী নদীতে যাওয়ার সময় আগুন লাগে ওই লঞ্চে। পরে লঞ্চটিকে দিয়াকুল গ্রামে নোঙর করানো হয়। আগুন লাগার পর অনেক যাত্রী নদীতে ঝাঁপ দেন। তাঁদের একাংশ সাঁতার জানতেন। কিন্তু অনেকেই তা জানতেন না বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। আহতের মধ্যে ৭৫ জনকে বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ঝালকাঠি সদর হাসপাতালে আরও ১৫ জনকে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে দমকলের পাঁচটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। ভোর ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে লঞ্চের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন সে দেশের দমকল কর্তারা। যদিও ঘন কুয়াশার কারণে উদ্ধারকাজ করতে বেগ পেতে হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। আগুন লাগার কারণ সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। তবে লঞ্চের ইঞ্জিন থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান দমকল কর্তাদের। ঘটনায় নিখোঁজ যাত্রীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Fire dhaka launch passengers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE