Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

সরকারের নিন্দায় সরব পাক সংবাদমাধ্যম

সংবাদ সংস্থা
করাচি ২৭ অক্টোবর ২০১৬ ০২:৪৮

ভারত-আফগানিস্তানের মতো দেশগুলিতে হামলা চালাচ্ছে যে সব জঙ্গিগোষ্ঠী, তাদের মদত দিচ্ছে পাকিস্তান— আজ কোয়েটা হানা নিয়ে এমনই বার্তা দিল পাক সংবাদমাধ্যম। এই প্রথম নয়, এর আগেও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে পাক সরকারের বোঝাপড়া নিয়ে সরব হয়েছে পাক সংবাদমাধ্যমগুলি।

কোয়েটার পুলিশ প্রশিক্ষণ কলেজে জঙ্গি হামলায় সরকারের কড়া নিন্দা করে ওই পাক সংবাদপত্র আজ জানিয়েছে, পাকিস্তান ‘ভাল’ জঙ্গি ও ‘খারাপ’ জঙ্গি নীতি নিয়ে চলছে। যার জেরেই কোয়েটার ওই বড়সড় হামলা।

সংবাদপত্রটিতে লেখা হয়েছে, হয় পাকিস্তান পুরোপুরি সন্ত্রাসের বিরুদ্ধে লড়ুক, নয়তো লড়াইটা একেবারেই বন্ধ করে দিক। মাঝামাঝি কোনও অবস্থান না নেওয়াই ভাল। আর এ সব ক্ষেত্রে কোনও জঙ্গি দলকে আশ্রয় দেওয়ার কোনও জায়গা নেই। কারণ, ‘ভাল’ জঙ্গি বা ‘খারাপ’ জঙ্গি বলে আসলে কিছু হয় না।

Advertisement

পাক নিরাপত্তা সংস্থাগুলি যাদের ‘ভাল’ জঙ্গি বলে মনে করে, তাদের আড়াল করার চেষ্টা করছে বলে দাবি বিশেষজ্ঞদের। তাঁদের দাবি, পাকিস্তানের কাছে ‘ভাল’ জঙ্গি তারাই, যাদের নিশানায় রয়েছে ভারত আর আফগানিস্তান। আর ভারত-আফগানিস্তানের মতো দেশগুলিতে এই ‘ভাল’ জঙ্গিরা হামলা চালাচ্ছে বলেই তাদের আশ্রয় দিচ্ছে পাকিস্তান। কিন্তু কোয়েটার পুলিশ প্রশিক্ষণ কলেজে যে জঙ্গিগোষ্ঠী হামলা চালিয়েছে, তারা পাকিস্তানের কাছে ‘খারাপ’ জঙ্গি বলেই বিবেচ্য।

পাক সংবাদপত্রটি আজ এ-ও জানিয়েছে, ভাল-খারাপের এই ফারাকটা মুছে ফেলতে হবে। জঙ্গি হানা নিয়ে পাকিস্তানকে বার্তা দিয়েছে আমেরিকাও। বলেছে, দেশের মাটিতে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করুক পাকিস্তান।

আরও পড়ুন

Advertisement