Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Madagascar

Madagascar: ১২ ঘণ্টা সাঁতার! প্রাণ বাঁচল মন্ত্রীর

৫৭ বছরের পুলিশমন্ত্রী সার্জ গেল সোমবার যে হেলিকপ্টারে সফর করছিলেন সেটি মাদাগাস্কারের উত্তর পূর্ব উপকূলীয় অংশে আছড়ে পড়ে।

উদ্ধারের পরে সার্জ গেল।

উদ্ধারের পরে সার্জ গেল। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
মাহামবো (মাদাগাস্কার) শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৬:৩৯
Share: Save:

প্রাণের দায় বড় দায়, নাকি রাখে হরি মারে কে! মাদাগাস্কারের মন্ত্রীর ক্ষেত্রে ঠিক কোন কথাটা খাটে তা বলা কঠিন। হেলিকপ্টার ভেঙে পড়ার পরে টানা ১২ ঘণ্টা সাঁতরে পাড়ে উঠে বিধ্বস্ত অবস্থাতেও তিনি অবশ্য জানালেন, তাঁর এখনও মৃত্যুর সময় হয়নি।

৫৭ বছরের পুলিশমন্ত্রী সার্জ গেল সোমবার যে হেলিকপ্টারে সফর করছিলেন সেটি মাদাগাস্কারের উত্তর পূর্ব উপকূলীয় অংশে আছড়ে পড়ে। ঘটনার ফলে প্রাণ হারিয়েছেন কম পক্ষে ৩৯ জন। গেল-সহ আর এক জন কোনও রকমে প্রাণে বেঁচে গিয়েছিলেন। কপ্টার ভেঙে পড়ার ঠিক আগেই ঝাঁপ দিয়েছিলেন তিনি। তার পর ভেঙে পড়া হেলিকপ্টারের একটি আসন আঁকড়ে ধরে সাঁতার কাটতে শুরু করেন। ওই আসনই তাঁকে ভেসে থাকতে সাহায্য করেছে। শেষ পর্যন্ত ১২ ঘণ্টা পরে , অর্থাৎ মঙ্গলবার মাহামবো শহরের কাছে পাড়ে এসে ওঠেন গেল। তার খানিক পরেই অবশ্য এসে পৌঁছন অপর জন।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি ডেকচেয়ারে ক্লান্ত ভাবে শুয়ে রয়েছেন গেল। তাঁর পরনে সেনার পোশাক। জানা গিয়েছে, বড় ধরনের কোনও জখম নেই তাঁর শরীরে। টানা জলে থাকার জন্য জ্বর এসেছে শুধু।

প্রশাসন সূত্রে খবর, ঠিক কী কারণে হেলিকপ্টারটি ভেঙে পড়ল তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madagascar Swimming
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE