Advertisement
২৫ এপ্রিল ২০২৪
International News

চূড়ান্ত অসুস্থ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী শরিফ, চলছে বাঁচার লড়াই

লাহৌরের সার্ভিসেস হাসপাতালে চিকিৎসাধীন ৬৯ বছরের শরিফের ওজন সাত কিলো কমে গিয়েছে বলে জানিয়েছেন আদনান। সেই সঙ্গে তাঁর কিডনির স্বাভাবিক কাজও ব্যাহত হচ্ছে।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৯ ১৮:২৯
Share: Save:

গুরুতর অসুস্থ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। লড়ছেন নিজের জীবনের জন্য। এমনটাই জানিয়েছেন শরিফের ব্যক্তিগত চিকিৎসক।

মঙ্গলবার একাধিক টুইটে চিকিৎসক আদনান খান জানিয়েছেন, শরিফের রক্তে প্লেটলেটের পরিমাণ অত্যন্ত কমে গিয়েছে। সেই সঙ্গে তাঁর রক্তচাপও স্বাভাবিক নয়। পাশাপাশি, শরিফের রক্তে শর্করার মাত্রাও অত্যন্ত কম। দিন কয়েক আগেই নওয়াজ শরিফের একটি মাইনর হার্ট অ্যাটাক হয়। তাতেও তাঁর শারীরিক অবস্থা আরও বিগড়েছে।

লাহৌরের সার্ভিসেস হাসপাতালে চিকিৎসাধীন ৬৯ বছরের শরিফের ওজন সাত কিলো কমে গিয়েছে বলে জানিয়েছেন আদনান। সেই সঙ্গে তাঁর কিডনির স্বাভাবিক কাজও ব্যাহত হচ্ছে।

আরও পড়ুন: পাকিস্তানের থেকে মুক্তি চেয়ে তুমুল বিক্ষোভ অধিকৃত কাশ্মীরে, চলছে সেনা পীড়ন, বাইরে এল ভিডিয়ো

আরও পড়ুন: ডিএনএ মেলাতে মৃত্যুর আগে বাগদাদির অন্তর্বাস ‘চুরি’ করেছিলেন কুর্দ গুপ্তচর

গত সোমবার রাতে শরিফকে হাসপাতালে ভর্তি করানো হয়। শনিবার বুকে ব্যথা অনুভব করেন তিনি। এর পর তাঁর মাইনর হার্ট অ্যাটাক হয়। আদনান জানিয়েছেন, তাঁর শারীরিক নানা সমস্যা থাকায় স্ক্যান বা বায়োপসিতে অসুবিধা হচ্ছে। রবিবার শরিফের মেডিক্যাল টেস্ট রিপোর্টে দেখা গিয়েছে, তাঁর রক্তে প্লেটলেটের পরিমাণ ৪৫ হাজার থেকে কমে এক দিনেই ২২ হাজার হয়ে গিয়েছে। এ ছাড়া, ১০৭ কেজি থেকে তাঁর ওজন কমে হয়েছে ১০০ কেজি।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ইউরোপীয় সাংসদরা, ‘গণতন্ত্রের অপমান’, কটাক্ষ বিরোধীদের

আরও পড়ুন: জোর চমক ভাইফোঁটায়! বৈশাখীকে সঙ্গে নিয়ে মমতার বাড়িতে শোভন

আল আজিজিয়া স্টিল মিলস দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত শরিফের গত বছর সাত বছরের জেল হয়। সেই থেকে তিনি লাহৌরের কোট লাখপত জেলে বন্দি ছিলেন। চলতি মাসের গোড়ায় তাঁকে চৌধরি সুগার মিলস মামলায় হেফাজতে নেয় ন্যাশনাল অ্যাকাউন্ডেবিলিটি ব্যুরো (এনএবি)। কিন্তু সোমবার রাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শরিফের জামিনের আবেদন করেন তাঁর আইনজীবীরা। লাহৌর হাইকোর্ট তা মঞ্জুর করলেও এই মুহূর্তে তাঁর দেশের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nawaz Sharif Pakistan Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE