Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nevada

Nevada: একটি বাড়ি কিনে ৮৪টি বাড়ির মালকিন! মানবিক ত্রুটি, বলল প্রশাসন

জমি-জমা সংক্রান্ত কাগজপত্রের ভুল। আর সেই ভুলের জেরেই কোটি কোটি টাকার মালিক হলেন এক মহিলা। একটা বাড়ি কিনে মালিক হলেন ৮৪টি বাড়ি।

নেভাদার সেই এলাকা।

নেভাদার সেই এলাকা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
রেনো, নেভাদা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১১:৫২
Share: Save:

জমি-জমা সংক্রান্ত কাগজপত্রের ভুল। আর সেই ভুলের জেরেই কোটি কোটি টাকার মালিক হলেন এক মহিলা। একটা বাড়ি কিনে মালিক হলেন ৮৪টি বাড়ির। বাড়তি পাওনা দু’টো ফাঁকা জমি। তবে কী ভাবে ভাগ্যের শিকে ছিঁড়ল ওই মহিলার?

রেনো গেজেট জার্নাল সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রশাসনের তরফে মানবিক ত্রুটির ফলে এত সম্পত্তির মালিক হলেন ওই মহিলা। মহিলা নেভাদায় রেনো শহরের উত্তর-পূর্বে একটি বাড়ি কেনেন। সেই বাড়ির নথিভুক্তির জন্যই বাড়ি সংক্রান্ত কাগজপত্র সংশ্লিষ্ট দফতরে দেওয়া হয়েছিল। সেখানেই এই ভুল হয়। কম্পিউটারে ‘কপি-পেস্ট’ করতে গিয়ে একটি বাড়ির জায়গায় ওই পুরো এলাকার সব বাড়িই তাঁর নামে হয়ে যায়। এই ত্রুটি এতটাই স্পষ্ট ছিল যে, তা অবিলম্বে প্রশাসনের নজরে পড়ে। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, ওই মহিলা যে বাড়িটি কেনেন তার দাম ভারতীয় মূল্যে প্রায় ৪ কোটি ৭৩ লক্ষ টাকা। এ রকম ৮৪টি বাড়ির মালিক হয়েছেন তিনি।

ওয়াশো কাউন্টির প্রধান উপ-নির্ধারক কোরি বার্ক জানান, বাড়ির কাগজপত্রে ছোটখাট ভুলভ্রান্তি হয়েই থাকে। কিন্তু এর আগে এত বড় ভুল কখনও হয়নি।

তবে তিনি এ-ও জানান যে, স্থানীয় প্রশাসনের তরফে ওই মহিলাকে বাড়ি সংক্রান্ত সমস্ত কাগজ ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এটি হাতে পেলে আবার নতুন কাগজপত্র তৈরি হবে এবং প্রত্যেক বাড়ির মালিককে নতুন কাগজ তুলে দেওয়া হবে বলেও বার্ক জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nevada Property woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE