Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID19

New York: নিউ ইয়র্কে আবার উদ্বেগ বাড়াচ্ছে কোভিড, সতর্কতা জারি প্রশাসনের

মে-র শুরু থেকেই সংক্রমণ একটু একটু করে বাড়তির পথে যেতে শুরু করেছিল নিউ ইয়র্কে। মাত্র কয়েক দিনেই ফের চোখ রাঙাতে শুরু করেছে সংক্রমণের হার।

গত এক সপ্তাহে নিউ ইয়র্কে সংক্রমণের গড় হার ৫.১৮ শতাংশ।  ফাইল চিত্র।

গত এক সপ্তাহে নিউ ইয়র্কে সংক্রমণের গড় হার ৫.১৮ শতাংশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৩:৩৬
Share: Save:

নিউ ইয়র্কে আবার বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, তাই আগেভাগেই শহরবাসীকে সতর্ক করল প্রশাসন। গত কয়েক সপ্তাহে হঠাৎ করেই সংক্রমণের মাত্রা মাঝামাঝি থেকে উচ্চ পর্যায়ে পৌঁছেছে। আর তাতেই উদ্বেগ বেড়েছে প্রশাসনের।

শহরের স্বাস্থ্য কমিশনার চিকিৎসক অশ্বিন ভাসান বলেন, “কোভিড সংক্রমণ যে হারে বাড়তে শুরু করেছে শহরে। আগের মতো পরিস্থিতির মুখোমুখি যাতে না হতে হয়, তাই এখন থেকেই আমাদের আরও বেশি সতর্ক এবং সুরক্ষিত রাখার চেষ্টা করতে হবে।” তাই সংক্রমণ থেকে বাঁচতে আবার মাস্ক পরা শুরু করতে হবে। ভিড় এলাকা এড়াতে হবে। প্রয়োজনের ঘরের ভিতরেও মাস্ক পরে থাকতে হবে বলেও পরামর্শ দিয়েছে প্রশাসন।

মে-র শুরু থেকেই সংক্রমণ একটু একটু করে বাড়তির পথে যেতে শুরু করেছিল নিউ ইয়র্কে। মাত্র কয়েক দিনেই ফের চোখ রাঙাতে শুরু করেছে সংক্রমণের হার। আর এক ধাপ পেরোলেই সংক্রমণের ছবিটা পুরোপুরি বদলে যাবে। তবে এখনই মাস্ক পরা বাধ্যতামূলক করতে চাইছেন না বলে জানিয়েছেন মেয়র এরিক অ্যাডামস। তবে সংক্রমণ এড়াতে মাস্ক পরতে পরামর্শ দেওয়া হচ্ছে।

গত এক সপ্তাহে শহরে সংক্রমণের গড় হার ৫.১৮ শতাংশ। যা নিউ ইয়র্ক স্টেটের দশটি অঞ্চলের তুলনায় কম। মঙ্গলবারই এই তথ্য প্রকাশ করেছে প্রশাসন। তবে পরিস্থিতি যাতে নাগালের বাইরে না চলে যায়, এবং দ্বিতীয় স্ফীতির মতো পরিস্থিতির সম্মুখীন না হতে হয় তাই শহরবাসীদের আগাম সতর্ক করার কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE