Advertisement
০৩ অক্টোবর ২০২২
Russia Ukraine War

Russia-Ukraine War: খারকিভে ইউক্রেনীয় স্নাইপারের গুলিতে নিহত রুশ সেনাবাহিনীর ‘জল্লাদ’! জোর কমল পুতিনের?

যুদ্ধবন্দিদের গুলি করে হত্যা করা থেকে শুরু করে ডনবাস অঞ্চলে সাধারণ মানুষকে নির্মম ভাবে খুন করা, এই সব ঘটনাতেই নেতৃত্ব দিয়েছিলেন আন্দোনভ।

ইতিমধ্যেই ১০০ দিন পেরিয়েছে কিভ-মস্কো সঙ্ঘাতের।

ইতিমধ্যেই ১০০ দিন পেরিয়েছে কিভ-মস্কো সঙ্ঘাতের। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
খারকিভ শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১১:৪৩
Share: Save:

খারকিভে ইউক্রেনীয় স্নাইপারের হাতে খতম রুশ সেনাবাহিনীর কুখ্যাত সেনা সদস্য ভ্লাদিমির আন্দোনভ। রুশ সেনাবাহিনীর অন্দরে আন্দোনভ পরিচিত ছিলেন ‘দ্য এক্সিকিউনার’ (জল্লাদ) নামে। সিরিয়া এবং লিবিয়ায় যুদ্ধ চলাকালীন নৃশংস হত্যালীলা চালানোর জন্য তাঁকে এই রকম নাম দেওয়া হয়েছিল।

নিউজউইকের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিজের এক সঙ্গীর সঙ্গে খারকিভে একটি এলাকার টহল দিতে গিয়ে তিনি মারা যান।

রুশ সংবাদপত্র মস্কোভস্কি কমসোমোলেটসের প্রতিবেদনেও তাঁর মৃত্যুর খবর প্রকাশিত হয়েছে। রাশিয়ার সামরিক বাহিনীর তরফেও আন্দোনভের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্কাই নিউজের প্রতিবেদন অনুযায়ী, ইউক্রেনীয় যুদ্ধবন্দিদের গুলি করে হত্যা করা থেকে শুরু করে ডনবাস অঞ্চলে সাধারণ মানুষকে নির্মম ভাবে খুন করা, এই সব ঘটনাতেই নেতৃত্ব দিয়েছিলেন আন্দোনভ। মনে করা হচ্ছে ষে, রাশিয়ার কুখ্যাত খুনে বাহিনী ‘ওয়াগনার গ্রুপ’-এর সদস্য ছিলেন আন্দোনভ।

২০১৪ সালে ক্রিমিয়া দখল করে মস্কো। তখনও আন্দোনভ ডনবাস অঞ্চলে ওয়াগনার গ্রুপের অংশ হিসেবে ক্রিমিয়া দখলের অভিযানে গিয়েছিলেন বলেও মনে করা হয়।

আন্দোনভের মৃত্যু রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কিভ দখলের প্রত্যাশাকে আরও খানিকটা পিছনে ঠেলে দিল বলেও সংশ্লিষ্ট মহলের একাংশের দাবি। রবিবার ডনবাস অঞ্চলে রুশ মেজর জেনারেল রোমান কুতুজভ এবং লেফটেন্যান্ট জেনারেল রোমান বার্দনিকভ-ও ইউক্রেন সেনার হাতে নিহত হয়েছেন বলে ইউক্রেনের দাবি। যদিও ক্রেমলিনের তরফে এই ঘটনার সত্যতা স্বীকার করা হয়নি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.