Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
paris

France: ফ্রান্সে সুচ হামলায় ধৃত ১

জখম এক মহিলাকে হাসপাতালে পর্যন্ত ভর্তি করতে হয় বলে খবর। যার পরে পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ০৬:৩৭
Share: Save:

ফ্রান্সের বিভিন্ন জায়গায় সুচ হামলা চালানোর অভিযোগে গ্রেফতার করা হল বছর কুড়ির এক যুবককে। বছরের গোড়া থেকে চলতি মাস পর্যন্ত শতাধিক মানুষকে সুচ ফুটিয়ে জখম করার পিছনে ওই তরুণই রয়েছেন বলে দাবি পুলিশের।

Advertisement

রবিবার গ্রেফতার করা হয় ওই তরুণকে। এর ঠিক দু’দিন আগে, শুক্রবার টুলনের রিভেরিয়া সৈকতে একটি টিভি চ্যানেলের কনসার্টে সুচ হামলার শিকার হয়েছেন জানিয়ে অভিযোগ দায়ের করেন সেই শুটিংয়ে উপস্থিত কমপক্ষে ২০ জন। জখম এক মহিলাকে হাসপাতালে পর্যন্ত ভর্তি করতে হয় বলে খবর। যার পরে পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। সুচ হামলার ঘটনা প্রকাশ্যে আসতে আতঙ্ক ছড়ায় সেখানে উপস্থিত মানুষের মধ্যে।

পুলিশ সূত্রের খবর, ধৃতকে শনাক্ত করেছেন ওই কনসার্টে উপস্থিত দুই মহিলা। তাঁরা পুলিশকে জানিয়েছেন, ওই যুবক তাঁদের উপরেও হামলা চালানোর চেষ্টা করেন। যার ভিত্তিতে ‘পরিকল্পিত ভাবে অস্ত্র-হামলা’ চালানোর মামলা দায়ের করা হয়েছে ওই তরুণের বিরুদ্ধে।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করেনি ওই তরুণ। এমনটাই জানিয়েছে পুলিশ। তবে সরকার পক্ষের আইনজীবীরা জানাচ্ছেন, সুচ হামলা চালানোর দায়ে মামলা দায়ের করার জন্য প্রত্যক্ষদর্শীদের বয়ান-সহ বেশ কিছু জোরালো প্রমাণ রয়েছে তরুণের বিরুদ্ধে। ফলে তাঁকে বিচারকের সামনে দাঁড় করাতে বাধা নেই। মূলত অল্পবয়সি মহিলাদেরই লক্ষ্য করে ওই সুচ হামলা চালানো হত বলে জানানো হয়েছে পুলিশের তরফে। আক্রান্ত মহিলারা সকলেই জানিয়েছেন, প্রথমে বমি বমি ভাব, মাথা ঘোরা এবং তীক্ষ্ণ যন্ত্রণা অনুভব করেন। তার পরেই নজরে আসে সুচ ফোটানোর দাগ!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.