Advertisement
০২ মে ২০২৪
Attack on Pak Airbase

পাক সেনা ঘাঁটিতে আত্মঘাতী হামলা, গুলির লড়াইয়ে নয় জঙ্গি নিহত

শনিবার ভোরের আলো ফোটার আগেই পাকিস্তানের বায়ুসেনার ঘাঁটি কেঁপে ওঠে গুলির শব্দে। সশস্ত্র জঙ্গিরা ঘাঁটিতে ঢুকে গুলি চালাতে শুরু করেন। সেনার পাল্টা গুলিতে ন’জনের মৃত্যু হয়েছে।

Pakistan Airbase in Punjab under attack

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ০৯:৫৫
Share: Save:

পাকিস্তানের পঞ্জাবে বায়ুসেনার ঘাঁটিতে হামলা। বেশ কয়েক জন আত্মঘাতী জঙ্গি ওই সেনা ঘাঁটিতে অতর্কিতে ঝাঁপিয়ে পড়েন বলে অভিযোগ। এই হামলায় ন’জন হামলাকারীরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পাক সেনা।

শনিবার ভোরের আলোর ফোটার আগেই পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালিতে বায়ুসেনার ঘাঁটি কেঁপে ওঠে গুলির শব্দে। মোট ন’জন সশস্ত্র জঙ্গি ওই ঘাঁটিতে ঢুকে পড়েন এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন বলে অভিযোগ। পাক সেনা ঘাঁটিতে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-জিহাদ নামের তালিবান সমর্থিত এক জঙ্গিগোষ্ঠী।

পাকিস্তান সেনাবাহিনীর তরফে সংবাদসংস্থা রয়টার্সকে জানানো হয়েছে, সেনার গুলিতে ন’জন জঙ্গিরই মৃত্যু হয়েছে।

কয়েকটি রিপোর্টে দাবি, মইয়ের সাহায্যে পাক বায়ুসেনা ঘাঁটির দেওয়াল বেয়ে ওঠেন জঙ্গিরা। দেওয়াল টপকে ঝাঁপিয়ে পড়েন সেনাদের উপর। তাঁদের কাছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র ছিল। ওই ঘাঁটিতে পাকিস্তানের বায়ুসেনার একাধিক গুরুত্বপূর্ণ বিমান দাঁড় করানো ছিল। তেমন তিনটি বিমান জঙ্গি হামলায় ধ্বংস হয়ে গিয়েছে।

জঙ্গি হামলার একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। রাতের অন্ধকারে বিস্ফোরণের আগুন এবং ধোঁয়া সে সব ভিডিয়োতে দেখা গিয়েছে। তবে তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Pak Army terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE