Advertisement
১৯ এপ্রিল ২০২৪
imran khan

Pakistan: জামিনের মেয়াদ শেষ হলেই গ্রেফতার করা হবে ইমরানকে, ঘোষণা পাক স্বরাষ্ট্রমন্ত্রীর

আজাদি মার্চে গোলমালের কারণে ইমরান-সহ পিটিআই নেতাদের নামে একাধিক মামলা রুজু হয়েছে ইসলামাবাদ থানায়। জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা।

ইমরান খান।

ইমরান খান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৭:০৬
Share: Save:

আগাম জামিনের মেয়াদ ফুরোলেই গ্রেফতার করা হবে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে। এ কথা জানিয়েছেন সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লা। রবিবার রাতে বলেন, ‘‘ইমরানের বিরুদ্ধে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহ, হিংসা ও বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলা-সহ নানা অভিযোগে দু’ডজন মামলা দায়ের হয়েছে। জামিনের মেয়াদ শেষ হলে প্রাক্তন প্রধানমন্ত্রীর বানি গালার বাসভবনের সামনে মোতায়েন রক্ষীরাই তাঁকে গ্রেফতার করবেন।’’

গত ২৫ মে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর ‘আজাদি মার্চ’ শুরু হওয়া থেকে ইমরান বানি গালার বাড়ি ছেড়ে পেশোয়ারে ছিলেন। আজাদি মার্চে গোলমাল বাধার পরেই ইমরান চলে যান পেশোয়ারে। এ সময়ে ইমরান-সহ পিটিআই নেতাদের নামে একাধিক মামলা রুজু হয়েছিল ইসলামাবাদ থানায়। জারি হয় গ্রেফতারি পরোয়ানা। পেশোয়ারের আদালত থেকে ২৫ জুন পর্যন্ত আগাম জামিন পেয়েছেন ইমরান। ওই সময়সীমা ফুরনোর আগে ইসলামাবাদ দায়রা আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

সেই আগাম জামিন সম্বল করেই সোমবার ইসলামাবাদে কোর কমিটির বৈঠকে যোগ দিতে এসেছেন ইমরান। বানি গালার বাসভবনেই এই বৈঠক বসবে। ইমরান এবং তাঁর দলের অন্যতম নেতা শাহ মেহমুদ কুরেশি ইতিমধ্যেই পাক ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

imran khan pakistan PTI Pakistan Tehreek-i-Insaf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE