Advertisement
১৯ মে ২০২৪
Pakistan

আর্থিক হাল শোচনীয়, বিনা বেতনে কাজ করবেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ এবং তাঁর মন্ত্রীরা

বৃহস্পতিবার থেকেই পাকিস্তানে প্রতি লিটার পেট্রোলের দাম ২২ টাকা ২০ পয়সা বেড়ে হয়েছে ২৭২ টাকা। এই পরিস্থিতিতে কৃচ্ছ্রসাধনের পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের মন্ত্রীরা।

Pakistan PM Shehbaz Sharif and other PML-N ministers decide to work without salary

বেতন না নিয়েই কাজ করবেন পাকিস্তানের প্রধান শাসকদল পিএমএল(এন)-এর মন্ত্রীরা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০৯
Share: Save:

মূল্যবৃদ্ধি আকাশ ছুঁয়েছে। বিদেশি মুদ্রার ভান্ডার প্রায় শেষ। নতুন করে ঋণ দিতে চাইছে না আইএমএফ-সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এই পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক সঙ্কটের মোকবিলায় বিনা বেতনে কাজ করার সিদ্ধান্ত নিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর মন্ত্রীরা।

প্রবল অর্থসঙ্কটের মোকাবিলায় ইতিমধ্যেই সরকারি কর্মীদের বেতন কমানোর সিদ্ধান্ত নিলেছে পিএমএল-এন এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) জোট সরকার। এই পরিস্থিতিতে কেন মন্ত্রী এবং পার্লামেন্ট সদস্যদের বেতন ও ভাতায় কোপ পড়বে না, তা নিয়ে প্রশ্ন তুলেছিল সে দেশের প্রধান বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং কয়েকটি সংবাদমাধ্যম।

এই পরিস্থিতিতে বুধবার প্রধানমন্ত্রী শাহবাজ-সহ পিএমএল(এন)-এক ১২ জন পূর্ণমন্ত্রী এবং ৩ জন প্রতিমন্ত্রী বিনা বেতনে কাজ করার সিদ্ধান্ত নেন। যদিও জোট সরকারের আর এক গুরুত্বপূর্ণ দল, আসিফ আলি জারদারি, বিলাবল ভুট্টোর পিপিপি এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি। প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকেই পাকিস্তানে প্রতি লিটার পেট্রোলের দাম ২২ টাকা ২০ পয়সা বেড়ে হয়েছে ২৭২ টাকা। যা সর্বকালীন রেকর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE