Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Shehbaz Sharif

পাক প্রধানমন্ত্রীর ফাঁস হওয়া অডিয়ো টেপ নিলামে! ন্যূনতম দাম তিন কোটি টাকা

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের বাড়িতেই রেকর্ড করা হয়েছে অডিয়ো ক্লিপটি। পাকিস্তানের বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের দাবি, ডার্ক ওয়েবে সাড়ে তিন লক্ষ ডলারে নিলামে উঠেছে সেটি।

কী ভাবে বিঘ্নিত হল শেহবাজ শরিফের বাস ভবনের নিরপত্তা!

কী ভাবে বিঘ্নিত হল শেহবাজ শরিফের বাস ভবনের নিরপত্তা! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৫
Share: Save:

পাকিস্তানের প্রধানমন্ত্রীর শেহবাজ শরিফের একটি অডিয়ো ক্লিপ নিলামে উঠেছে ইন্টারনেটের ডার্ক ওয়েবে। পাকিস্তানেরই প্রধান বিরোধী দল পাক তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক নেতা তথ্যটি জানিয়েছেন। প্রধানমন্ত্রীর বাড়িতে প্রায় ১১৫ ঘণ্টা ধরে রেকর্ড করা ওই অডিয়ো ক্লিপ নিয়ে ইতিমধ্যেই পাক রাজনীতিতে শুরু হয়েছে বিতর্ক। পিটিআইয়ের ওই নেতা জানিয়েছে, ডার্ক ওয়েবের নিলামে ওই অডিয়ো ক্লিপের দাম শুরুই হচ্ছে সাড়ে তিন লক্ষ ডলার থেকে যা ভারতীয় মুদ্রায় প্রায় দু’ কোটি ৮৫ লক্ষ টাকার সমান।

Advertisement

কী আছে ওই অডিয়ো ক্লিপে? পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ-সহ শাসক দল পাকিস্তান মুসলিম লিগ (এন)-এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম, প্রতিরক্ষা মন্ত্রী খেয়াজা আসিফ, আইন মন্ত্রী আজম তরার, বিদেশ মন্ত্রী রানা সানাউল্লা এবং পাকিস্তানের বিধানসভার প্রাক্তন স্পিকার আয়াজ সাদিকের গলা শোনা গিয়েছে ওই অডিয়ো রেকর্ডিংয়ে। যদিও অডিয়ো ক্লিপটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

প্রথম অডিয়ো ক্লিপটি শেহবাজ এবং মরিয়মের কথোপকথন। দু’জনকে দেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইলের নামে নিন্দা করতে শোনা গিয়েছে। এর আগে প্রকাশ্য়েও মরিয়ম সমালোচনা করেছেন মিফতার। এমনকি অর্থনৈতিক সঙ্কটাপন্ন দেশে বেশ কিছু কড়া অর্থনৈতিক পদক্ষেপ, যেমন বিদ্যুৎ এবং জ্বালানির মূল্য বৃদ্ধি করার জন্য মিফতার নীতির নিন্দাও করেছিলেন মরিয়ম। কিন্তু অডিয়ো রেকর্ডিংয়ে সেই মরিয়মকেই বলতে শোনা গিয়েছে জ্বালানির তেলের দাম বাড়ানোর কথা।

এ ছাড়াও ওই অডিয়ো ক্লিপে এমন আরও অনেক টুকরো টাকরা কথোপকথন ধরা পড়েছে বলে সূত্রের খবর। তবে সানাউল্লা ওই ক্লিপকে বেশি গুরুত্ব দিতে চাননি। বরং বলেছেন, অডিয়ো রেকর্ডিংয়ে এমন কিছু নেই যাতে আতঙ্কিত হতে হবে। তবে অডিয়ো ক্লিপটি রেকর্ড করা হল কী ভাবে? প্রধানমন্ত্রীর বাস ভবনে নিরাপত্তা বিঘ্নিতই বা হল কী করে? সেই সব প্রশ্নের উত্তর খুঁজতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.