Advertisement
০২ মে ২০২৪
Asif Ali Zardari

অর্থসঙ্কটে ধুঁকছে পাকিস্তান, প্রেসিডেন্ট হয়েই তাই বেতন না নেওয়ার ঘোষণা আসিফ আলি জারদারির

পাক প্রেসিডেন্টের সচিবালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট জ়ারদারি সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপ্রধানের পদে থাকাকালীন প্রাপ্য বেতন তিনি নেবেন না।

আসিফ আলি জারদারি।

আসিফ আলি জারদারি। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ২৩:০৮
Share: Save:

একদা আর্থিক দুর্নীতির মামলায় আদালত সাজা দিয়েছিল তাঁকে। পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-র সেই নেতা তথা সদ্যনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলি জ়ারদারি এ বার দেশের আর্থিক সঙ্কটের কথা মাথায় রেখে বেতন না নেওয়ার সিদ্দান্ত নিলেন।

পাক প্রেসিডেন্টের সচিবালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট জ়ারদারি সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপ্রধানের পদে থাকাকালীন প্রাপ্য বেতন তিনি নেবেন না। আর্থিক সংকটের মোকাবিলার গৃহীত সরকারি পদক্ষেপকে উৎসাহিত করার লক্ষ্যেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন’।

নিহত প্রাক্তন পাক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী জ়ারদারি এর আগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট পদে ছিলেন। এই প্রথম পাকিস্তানে কোনও অসামরিক নেতা দ্বিতীয় বারের জন্য প্রেসিডেন্ট পদে বসলেন। ২০১৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছিল জ়ারদারিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Asif Ali Zardari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE