Advertisement
২৭ এপ্রিল ২০২৪
imran khan

Imran Khan: ভাঙচুর হওয়া গণেশ মন্দির সংস্কার করবে পাক সরকার, টুইটে ঘোষণা ইমরানের

ইমরানের টুইটের কিছুক্ষণ পরেই পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছেন।

ফাইল ছবি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১১:২২
Share: Save:

পাকিস্তানে মন্দির ভাঙচুরের ঘটনার নিন্দা করলেন দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে করা পোস্টে লিখেছেন, ‘পাকিস্তান সরকার ক্ষতিগ্রস্ত মন্দিরের সংস্কার করবে।’ পাশাপাশি মন্দির ভাঙার ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সেই টুইটে ইমরান লিখেছেন, ‘ভঙে গণেশ মন্দিরে আক্রমণের নিন্দা করি। আমি পঞ্জাবের ইনস্পেক্টর জেনারালকে বলেছি দুষ্কৃতীদের যাতে গ্রেফতার করা হয় এবং পুলিশের গাফিলতি থাকলে তাঁদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা নেওয়া হয়। সরকার আবার ওই মন্দির তৈরি করবে।’

ইমরানের টুইটের কিছুক্ষণ পরেই পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ বিষয়টি নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছেন। শুক্রবার পঞ্জাব প্রদেশের মুখ্য সচিব এবং ইনস্পেক্টর জেনারালকে তলব করেছে সুপ্রিম কোর্ট।

প্রসঙ্গত, বুধবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের রহিম আর খান জেলার ভঙ শহরে এক দল জনতা হামলা চালায় গণেশ মন্দিরে। ভাঙচুরের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ওই মন্দিরের। পরে সেখানে পুলিশ এলেও উন্মত্ত জনতাকে আটকাতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার পাকিস্তানে বসবাসকারী হিন্দুরা এই ঘটনার প্রতিবাদ করেন। ভারত সরকারের তরফে কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়েছিল। এর পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসলেন পাক প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan imran khan Vandalism Hindu temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE