Advertisement
০৪ মে ২০২৪
Pakistan

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন পাকিস্তানি মহিলা! চার পুত্র, দুই কন্যা

ডন-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার রাতে প্রসবযন্ত্রণা ওঠায় ওয়াহিদাকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসক জাফর জানিয়েছেন, মা এবং তাঁর সন্তানেরা প্রত্যেকেই সুস্থ আছে।

ওয়াহিদার সন্তানেরা।

ওয়াহিদার সন্তানেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১১:৪২
Share: Save:

একটি বা দু’টি নয়, একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন পাকিস্তানের এক মহিলা। ডন-এর প্রতিবেদন অনুযায়ী, গত ১৯ এপ্রিল চার পুত্র এবং দুই কন্যাসন্তানের জন্ম দিয়েছেন জিনাত ওয়াহিদ। এক ঘণ্টার মধ্যে ছয় সন্তানের জন্ম দিয়েছেন তিনি। পুত্র এবং কন্যাসন্তানদের পেয়ে আত্মহারা ওয়াহিদের পরিবার।

ডন-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার রাতে প্রসবযন্ত্রণা ওঠায় ওয়াহিদাকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসক জাফর জানিয়েছেন, মা এবং তাঁর সন্তানেরা প্রত্যেকেই সুস্থ আছে। হাসপাতাল সুপার চিকিৎসক ফরজানা জানিয়েছেন, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হয়েছে। একসঙ্গে এত সন্তানের জন্ম দেওয়ার ঘটনা খুবই বিরল। ৪৫ লক্ষের মধ্যে এক জনের হয় বলে মত চিকিৎসকের।

হাসপাতাল সূত্রে খবর, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হলেও প্রত্যেকে সুস্থ আছে। হাসপাতাল সুপার জানিয়েছেন, অস্ত্রোপচারের সময় বেশ কিছু সমস্যা দেখা দিয়েছিল। কিন্তু তা সামলে নেওয়া হয়। ওয়াহিদা এবং তাঁর সন্তানরা কেমন থাকছে, তা পর্যবেক্ষণের জন্য একটি মেডিক্যাল টিমও গঠন করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল সুপার। ওয়াহিদার কিছু শারীরিক সমস্যাও রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। সেগুলির চিকিৎসা চলছে। খুব শীঘ্রই সেই সমস্যা মিটে যাবে বলে আশাপ্রকাশ করেছেন হাসপাতাল সুপার। তাঁর দাবি, এটি একটি বড় সাফল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Children
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE