Advertisement
২০ মে ২০২৪
imran khan

অডিয়ো ফাঁসকাণ্ডে দেশের সুরক্ষা লঙ্ঘিত হয়েছে, ফোনে আড়িপাতার অভিযোগে আদালতে যেতে চান ইমরান

শুক্রবার ফাঁস হওয়া ২টি অডিয়ো রেকর্ডিংয়ে ইমরানের সঙ্গে তৎকালীন পাক মুখ্যসচিব আজম খানের কথোপকথনের শোনা গিয়েছে বলে দাবি।

অডিয়ো ফাঁসকাণ্ডে আদালতের দ্বারস্থ হতে চান ইমরান খান।

অডিয়ো ফাঁসকাণ্ডে আদালতের দ্বারস্থ হতে চান ইমরান খান। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ২১:৫৮
Share: Save:

পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর ফোনে আড়িপাতা হয়েছে বলে দাবি করলেন সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর মতে, অডিয়ো ফাঁসকাণ্ডে বিশ্বের কাছে জাতীয় সুরক্ষার ফাঁকফোকর বেরিয়ে এসেছে। এতে যে দেশের নিরাপত্তা লঙ্ঘিত হয়েছে, তা-ও মনে করেন ইমরান। গোটা কাণ্ডে আদালতের দ্বারস্থ হতে চান তিনি।

শুক্রবার ফাঁস হওয়া ২টি অডিয়ো রেকর্ডিংয়ে ইমরানের সঙ্গে তৎকালীন পাক মুখ্যসচিব আজম খানের কথোপকথন শোনা গিয়েছে বলে দাবি। যদিও ওই রেকর্ডিংগুলির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। সেই কথোপকথন ঘিরে পাক রাজনৈতিক শিবিরে তুমুল শোরগোল শুরু হয়েছে। অভিযোগ, এপ্রিলে পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলিতে আস্থাভোটের আগে গদি বাঁচাতে সাংসদ কেনার কথা বলেছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান। এপ্রিলে অবশ্য আস্থাভোটে হেরে প্রধানমন্ত্রীর কুর্সি হারিয়েছিলেন তিনি। এ ছাড়া, আরও একটি রেকর্ডিংয়ে নাকি ইমরানকে বলতে শোনা গিয়েছে, আস্থাভোটে যাঁরা তাঁর বিরুদ্ধে ভোট দেবেন, তাঁদের বিশ্বাসঘাতক হিসাবে তুলে ধরার জন্য আমেরিকার একটি সাঙ্কেতিক কোডের সাহায্য নেওয়ার কথা বলছেন। পাক সংবাদমাধ্যম ‘ডন’-এর প্রতিবেদনে এমনই জানানো হয়েছে।

যদিও ওই অডিয়ো রেকর্ডিংগুলির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন ইমরান। তাঁর দাবি, প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর বাসভবন এবং ফোনে আড়িপাতা হয়েছিল। এমনকি, তাঁর ফোনও হ্যাক করা হয়েছিল বলে অভিযোগ। ইমরান জানিয়েছেন, আড়িপাতাকাণ্ডের সত্যতা প্রমাণে পাক গোয়েন্দাদের সঙ্গে যৌথ তদন্তে নামার কথাও চিন্তা-ভাবনা করছেন তিনি। সেই সঙ্গে এ নিয়ে আদালতেরও দ্বারস্থ হতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Pakistan Audio Leak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE