Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পার্সেল বোমারুর ‘বোমা’ যে টুইটারেও!

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা-সহ প্রায় ১৩ জন ডেমোক্র্যাটের ঠিকানায় পার্সেল বোমা পাঠিয়ে আপাতত শ্রীঘরে বছর পঞ্চান্নর সিজ়ার আলিতেরি

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৮ অক্টোবর ২০১৮ ০২:২২
Save
Something isn't right! Please refresh.
সিজ়ার আলিতেরি সেয়ক

সিজ়ার আলিতেরি সেয়ক

Popup Close

মাথায় গুঁড়ি-গুঁড়ি ছাঁট। কালো হাতকাটা টি-শার্টের ফাঁক দিয়ে উপচে প়ড়ছে পেশি। গারদে, তবু নির্বিকার!

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা-সহ প্রায় ১৩ জন ডেমোক্র্যাটের ঠিকানায় পার্সেল বোমা পাঠিয়ে আপাতত শ্রীঘরে বছর পঞ্চান্নর সিজ়ার আলিতেরি সেয়ক। গত কাল তাকে গ্রেফতার করেছে পুলিশ। আজ তার নিজস্ব ভ্যান, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ঘাঁটতে গিয়ে চোখ কপালে উঠল তদন্তকারীদের— বোমা যে সর্বত্র!

কলেজ-ছুট সেয়ক প্রথম জীবনে ছিল নগ্ন-নাচিয়ে। তার পরে অপরাধের দুনিয়া ঘুরতে-ঘুরতে শেষমেশ হয়ে উঠেছিল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কট্টর সমর্থক। পুলিশের দাবি, ডেমোক্র্যাট দেখলেই মাথায় খুন চড়ে যেত সেয়কের। ফেসবুক-টুইটারে তাই শুধুই সে সব পোস্ট। কোথাও ‘মাই প্রেসিডেন্ট’ বলে ট্রাম্প-বন্দনা, তো কোথাও ওবামা-হিলারিদের মুণ্ডপাত! ট্রাম্প নিজে অবশ্য বলেছেন, ‘‘এমন লোকের জন্য কোনও জায়গা নেই।’’

Advertisement

গত কাল অবশ্য তদন্তকারীদের একাংশ দাবি করেন, খুনের ছক নয়, নেহাত ভয় দেখানোর জন্যই সে পার্সেল-বোমা পাঠাচ্ছিল ডেমোক্র্যাটদের। কাল আটক কিছু বোমার প্যাকেটে আঙুলের ছাপ ধরে ফ্লরিডা থেকে গ্রেফতার হয় সেয়ক।

স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ১৯৯১ সালে চুরির অভিযোগে প্রথম জেলে ঢোকে সেয়ক। তখন বয়স ২৯। তার পর ২০০২-এ ফের বোমা বানানোয় জেল হয়। ইদানীং ফ্লরিডার এক পিৎজা রেস্তরাঁয় সে ডেলিভারি লরিচালকের কাজ করত। সোশ্যাল মিডিয়াতে নিজেকে গুটিয়েই রাখত।

গত জুনে টুইটে ‘গ্রেটেস্ট কম্যান্ডার চিফ’ বলে ট্রাম্পকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিল সেয়ক। তবে কয়েক মাস ধরে শুধু বাছাই করা ডেমোক্র্যাটদেরই নিশানা করতে দেখা গিয়েছে তাকে। পুলিশই তার প্রোফাইল ঘেঁটে বলছে, সমকামী, কৃষ্ণাঙ্গ আর ইহুদিদের চরম ঘৃণা করত সে। সুযোগ পেলেই সেয়ক বলে গিয়েছে— ২০২৪ পর্যন্ত হোয়াইট হাউসে থাকছেন ট্রাম্পই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
সিজ়ার আলিতেরি সেয়ক Cesar Altieri Sayoc Mail Bomb FBI Parcel Bomb New York Terrorism
Something isn't right! Please refresh.

Advertisement