Advertisement
০৩ মে ২০২৪
Train accident

ট্রাকের সঙ্গে সংঘর্ষ, ক্যালিফর্নিয়ায় লাইনচ্যুত যাত্রিবাহী ট্রেন, আহত বহু

বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, ট্রেনটি লস অ্যাঞ্জেলস থেকে সিয়াটলে যাচ্ছিল। লস অ্যাঞ্জেলস থেকে ৮০ কিলোমিটার দূরে মুরপার্কের কাছে রেললাইনের উপর আচমকাই একটি ট্রাক এসে পড়ে।

passenger train

ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ক্যালিফর্নিয়া শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৬:২২
Share: Save:

রেললাইনের উপর ট্রাক এসে পড়ায় সংঘর্ষে লাইনচ্যুত হল যাত্রিবাহী ট্রেনের বেশ কয়েকটি কামরা। এই ঘটনায় বহু যাত্রী আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফর্নিয়ায়।

বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, অ্যামট্র্যাক পরিচালিত ট্রেনটিতে ২০০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পর আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অ্যামট্র্যাক জানিয়েছে, এই ঘটনায় বহু প্রাণহানি ঘটতে পারত। ট্রেনের বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়েছে। বাকি যাত্রীদের নিরাপদে বার করে আনা হয়েছে।

বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, ট্রেনটি লস অ্যাঞ্জেলস থেকে সিয়াটলে যাচ্ছিল। লস অ্যাঞ্জেলস থেকে ৮০ কিলোমিটার দূরে মুরপার্কের কাছে রেললাইনের উপর আচমকাই একটি ট্রাক এসে পড়ে। দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনটি সেই ট্রাকটিকে ধাক্কা মারার পর লাইনচ্যুত হয়।

ভেনচুরা কাউন্টি দমকল বিভাগের এক আধিকারিক অ্যান্ডি ভানসিভার বলেন, “অনেক বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচেছে ট্রেনটি। কামরাগুলি লাইনচ্যুত হয়েছে ঠিকই, কিন্তু সেগুলি পাল্টি খায়নি। সোজা অবস্থাতেই ছিল। কামরাগুলি উল্টে গেলে বহু যাত্রীর মৃত্যু হতে পারত।” অ্যামট্র্যাক সংস্থা সূত্রে জানানো হয়েছে, এই ঘটনার পর যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়। ওরেগন থেকে মা শেরি পিটারসনকে নিয়ে ওই ট্রেনে ফিরছিলেন মাইন্ডি ফেবার। তিনি এক সংবাদমাধ্যমকে বলেন, “আচমকাই জোরে একটা ঝাঁকুনি অনুভব করলাম। তার পর ট্রেন থেমে গেল। কামরার ভিতরে তখন যাত্রীরা আতঙ্কিত হয়ে চিৎকার চেঁচামেচি শুরু করে দিয়েছিলেন। জানলা দিয়ে উঁকি মারতেই দেখি, আমাদের কামরাটি লাইন থেকে ছিটকে বেরিয়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident California
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE