Advertisement
১৭ মে ২০২৪
Missing Indian in Turkey

২৪ তলা বহুতলে ঘুমোচ্ছিলেন, ধ্বংসস্তূপে মিলল পাসপোর্ট! তুরস্কে খোঁজ নেই ভারতীয় যুবকের

নিখোঁজ যুবকের নাম বিজয় কুমার। তিনি উত্তরাখণ্ডের বাসিন্দা। কাজের সূত্রেই গিয়েছিলেন তুরস্কে। তাঁর ঘরটি ছিল ২৪ তলা বহুতলের তিন তলায়। সোমবার ভূমিকম্পের সময় হোটেলের ঘরে ঘুমোচ্ছিলেন তিনি।

Passport and belongings of missing Indian in earthquake-hit Turkey found under debris of hotel.

তুরস্কে নিখোঁজ ভারতীয় যুবকের পাসপোর্ট এবং জিনিসপত্র মিলল হোটেলের ধ্বংসস্তূপের নীচে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৯
Share: Save:

তুরস্কে নিখোঁজ ভারতীয় যুবকের পাসপোর্ট এবং জিনিসপত্র মিলল হোটেলের ধ্বংসস্তূপের নীচে। কিন্তু যুবকের খোঁজ এখনও পাওয়া যায়নি। তাঁর সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক।

নিখোঁজ যুবকের নাম বিজয় কুমার। তিনি উত্তরাখণ্ডের বাসিন্দা। বেঙ্গালুরুর এক সংস্থায় কর্মরত বিজয়। কাজের সূত্রেই গিয়েছিলেন তুরস্কে। সেখানে ‘অবসর’ হোটেলে থাকছিলেন তিনি। তাঁর ঘরটি ছিল ২৪ তলা বহুতলের তিন তলায়। মনে করা হচ্ছে, সোমবারের ভূমিকম্পের সময় হোটেলের ঘরে ঘুমোচ্ছিলেন বিজয়।

বিদেশ মন্ত্রকের তরফে বিজয়ের খোঁজ চালানো হচ্ছে। নিকটবর্তী হাসপাতালগুলিতেও সন্ধান করেছেন উদ্ধারকারীরা। কিন্তু বিজয়ের খোঁজ এখনও মেলেনি। দেহরাদূনে তাঁর পরিবার এবং বেঙ্গালুরুর সংস্থার সঙ্গে যোগাযোগ রেখেছে কেন্দ্রীয় সরকার।

শুক্রবার সকালে ওই হোটেলের ধ্বংসাবশেষে খোঁজ করা হয়েছিল। তখনই পাওয়া গিয়েছে বিজয়ের পাসপোর্ট এবং অন্য জিনিসপত্র। কিন্তু কোনও দেহ ওই ধ্বংসস্তূপের নীচে মেলেনি। যা আশা জাগিয়েছে পরিবারের সদস্যদের মনে।

গত সোমবার সকালে ৭.৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছিল তুরস্ক এবং সিরিয়া। মূল কম্পনের পর আফটার শকে অন্তত ১০০ বার কেঁপেছে দুই দেশের মাটি। পরিসংখ্যান বলছে, সিরিয়া এবং তুরস্কে এখনও পর্যন্ত ২৪ হাজার ছাড়িয়ে গিয়েছে মৃতের সংখ্যা। মৃত্যু আরও বাড়তে পারে বলে আশঙ্কা। ইতিমধ্যে ওই দুই দেশে আটকে পড়া ভারতীয় নাগরিকদের উদ্ধারে তৎপর হয়েছে ভারত সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Earthquake in Turkey and Syria Indian Citizen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE