Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেলবোর্নে শপিং মলের ছাদে ভেঙে পড়ল বিমান, হত ৫

সংবাদ সংস্থা
২১ ফেব্রুয়ারি ২০১৭ ১১:০৭
শপিং মলের উপরে ভেঙে পড়ার আগেই বিমানটিতে আগুন লেগে গিয়েছিল ছবি: এপি।

শপিং মলের উপরে ভেঙে পড়ার আগেই বিমানটিতে আগুন লেগে গিয়েছিল ছবি: এপি।

সকাল হতে না হতেই আকাশ থেকে নেমে আসছে আগুনের গোলা। আর কয়েক সেকেন্ডের ব্যবধানে তা আছড়ে পড়ল শহরের একটি শপিং মলের উপর। প্রাথমিক ধাক্কা কাটিয়ে শহরবাসী বুঝতে পারলেন, আসলে শপিং মলের উপরে ভেঙে পড়েছে একটি বিমান।

মঙ্গলবার সকালে এমনই ভয়ঙ্কর বিমান দুর্ঘটনার সাক্ষী থাকল অস্ট্রেলিয়ার মেলবোর্ন। ভিক্টোরিয়া প্রদেশের এসেনডন বিমানবন্দর থেকে পাইলট-সহ মোট পাঁচজনকে নিয়ে আকাশে উড়েছিল চার্টার্ড বিমানটি। ওড়ার কিছু ক্ষণের মধ্যেই স্থানীয় সময় সকাল ন’টা নাগাদ ভেঙে পড়ে ওই বিমান। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ইঞ্জিনে আচমকা কোনও সমস্যা দেখা দেওয়াতেই ভেঙে পড়েছে বিমানটি। পাইলট-সহ পাঁচ যাত্রীরই মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: ভারতের প্রবল চাপেই বন্দি হাফিজ: বিস্ফোরক দাবি জঙ্গি নেতার ভাইয়ের

Advertisement

এই দুর্ঘটনার আঁচ থেকে রক্ষা পায়নি আশেপাশের বাড়িগুলোও। প্রচণ্ড ক্ষয়ক্ষতি হয়েছে আশেপাশের বাড়িগুলি। অস্ট্রেলিয়ায় গত তিন দশকে সবচেয়ে ভয়াবহ আকাশ দুর্ঘটনা এটাই, দাবি ভিক্টোরিয়া প্রদেশের প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজের। চলছে উদ্ধারকাজ।



উদ্ধারকাজ শুরু হয়ে গিয়েছে। ছবি: এপি।

শপিং মলের উপরে বিমানটি ভেঙে পড়ার পরেই বিস্ফোরণে প্রায় একশো ফুট উঁচু আগুনের গোলা দেখা যায়। শপিং মলের পিছনের দিকে একটি গুদামের উপরে ভেঙে পড়ে বিমানটি। যে সময়ে এই দুর্ঘটনা ঘটে, তখন শপিং মলটি বন্ধ থাকায় সেখানে কেউ ছিলেন না। কেন এই বিমানটি ভেঙে পড়ল তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

বিমান ভেঙে পড়ার পর ক্ষতিগ্রস্ত শপিং মল

আরও পড়ুন

Advertisement