Advertisement
০৭ মে ২০২৪
Pakistan

অর্থনৈতিক সঙ্কটে থাকা পাকিস্তানে সরকার বিরোধী প্রচারে সহায় মোদী! ‘ভিক্ষার বাটি’ মন্তব্যও

অর্থনৈতিক সঙ্কটে বেসামাল পাকিস্তানে সরকার বদলের ডাক দিয়েছে ইমরানের দল। সঙ্কট মোকাবিলায় শাহবাজ শরিফ এবং তাঁর সরকার ব্যর্থ এই অভিযোগ তুলে দেশে নতুন করে নির্বাচনের ডাক দিয়েছে পিটিআই।

শাহবাজ শরিফের সরকারকে আক্রমণ করতে গিয়ে মোদীর শরণাপন্ন ইমরান!

শাহবাজ শরিফের সরকারকে আক্রমণ করতে গিয়ে মোদীর শরণাপন্ন ইমরান! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২২:০৩
Share: Save:

বিপক্ষকে আক্রমণ করতে গিয়ে নরেন্দ্র মোদীর পুরনো একটি ভিডিয়োকে অস্ত্র করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান এবং তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সদস্যরা। অর্থনৈতিক সঙ্কটে বেসামাল পাকিস্তানে সরকার বদলের ডাক দিয়েছে ইমরানের দল। সঙ্কট মোকাবিলায় শাহবাজ শরিফ এবং তাঁর সরকার ব্যর্থ এই অভিযোগ তুলে দেশে নতুন করে নির্বাচনের ডাক দিয়েছে পিটিআই।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের প্রচারে রাজস্থানের বারমেরে গিয়ে মোদী বলেছিলেন, “আমরা পাকিস্তানের ঔদ্ধত্যকে ধ্বংস করতে পেরেছি। গোটা বিশ্বের সামনে তাদের ভিক্ষার বাটি নিয়ে দাঁড় করিয়ে দিতে পেরেছি।” মোদীর সেই বক্তব্য পাকিস্তানের দৈনন্দিন রাজনীতিতে আবার প্রাসঙ্গিক হয়ে উঠেছে। পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী তথা ইমরানের দলের নেতা আজমখানি স্বাতী ভিডিয়োটি সমাজমাধ্যমে শেয়ার করে জানিয়েছেন গোটা বিশ্বের কাছে পাকিস্তানের মাথা হেঁট হয়ে যাচ্ছে।

মোদীর ভিডিয়োকে সামনে রেখে শাসকদলের অস্বস্তি বাড়ানোর কৌশল নিয়েই এগোতে চাইছে ইমরানের দল। তবে শাসকদলের একাংশ পাল্টা টুইট করে ইমরানের দলকে কটাক্ষ করে লিখেছেন, “মোদী যখন এই মন্তব্য করছেন, তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন ইমরান খানই!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Economic Crisis Narendra Modi Imran Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE