Advertisement
০২ মে ২০২৪
COVID19

Joe Biden: দিন দশেকের মধ্যে ফের কোভিড আক্রান্ত বাইডেন, হোয়াইট হাউসেই নিভৃতবাসে প্রেসিডেন্ট

তাঁর চিকিৎসক জানিয়েছেন, বাইডেনের শরীরে রোগের কোনও লক্ষণ নেই। তিনি সুস্থই আছেন। শনিবার তাঁর ‘কোভিড’ পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে।

ছবি: রয়টার্স।

সংবাদসংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ০২:৩০
Share: Save:

ফের কোভিড আক্রান্ত হলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর কোভিড পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রেসিডেন্ট সেখানেই নিভৃতবাসে আছেন।

তাঁর চিকিৎসক জানিয়েছেন, বাইডেনের শরীরে রোগের কোনও লক্ষণ নেই। তিনি সুস্থই আছেন। শনিবার তাঁর ‘কোভিড’ পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে। এর আগে মঙ্গলবার থেকে প্রেসিডেন্টের কোভিড পরীক্ষা চলছে। শুক্রবার পর্যন্ত তাঁর ‘অ্যান্টিজেন টেস্ট’-এর ফল ‘নেগেটিভ’ই আসে। কিন্তু শনিবার সকালে ফের পরীক্ষা হলে ফল ‘পজিটিভ’ এসেছে। এর পরেই চিকিৎসকরা তাঁকে নিভৃতবাসে থাকার পরামর্শ দেন। আপাতত পাঁচ দিন তিনি হোয়াইট হাউসেই নিভৃতবাসে থাকবেন।

প্রসঙ্গত, দিন দশেক আগেই বাইডেন কোভিড আক্রান্ত হন। সেই সময় তাঁর মৃদু উপসর্গ ছিল। উল্লেখ্য, প্রেসিডেন্ট ইতিমধ্যেই কোভিডের দু’টি টিকা এবং দু’বার বুস্টার ডোজ নিয়েছেন। এই ভাবে অল্প কয়েক দিনের মধ্যে এই রোগে পুনরায় আক্রান্ত হওয়াকে বিরল বলেই মনে করছেন চিকিৎসকেরা।

এক টুইট বার্তায় তাঁর কোভিড ‘পজিটিভ’ হওয়ার বার্তা জানিয়ে বাইডেন লেখেন, ‘আমার কোনও উপসর্গ নেই। অন্যেরা যাতে সংক্রমিত না হন, সে জন্য আমি নিভৃতবাসে রয়েছি। কাজ করছি। খুব শীঘ্রই পথে নামব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 Joe Biden america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE