Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: ১ কোটি ৭৯ লক্ষ উদ্ধার পলাতক গোতাবায়ার প্রাসাদে! জানাল শ্রীলঙ্কা পুলিশ

গোতাবায়ার আত্মগোপনের পরে তাঁর প্রাসাদের দখল নিয়েছিল জনতা। সেখান থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছিল।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৬:০৬
Share: Save:

উদ্ধার হয়েছে বাক্স বোঝাই কোটি কোটি টাকা! স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের সদ্যপ্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কোনও ‘ঘনিষ্ঠের’ ফ্ল্যাটে নয়। শ্রীলঙ্কার পলাতক প্রাক্তন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের প্রাসাদ থেকে।

প্রবল জনরোষের জেরে গত ৯ জুলাই কলম্বোর সরকারি বাসভবন ছেড়ে পালিয়েছিলেন গোতাবায়া। দিন কয়েক নিজের দেশে গা ঢাকা দেওয়ার পর মলদ্বীপ হয়ে পাড়ি দেন সিঙ্গাপুরে। সেখান থেকে ইমেলে পদত্যাগপত্র পাঠান শ্রীলঙ্কা পার্লামেন্টের স্পিকারের কাছে। গোতাবায়া আত্মগোপন করার পরেই তাঁর প্রাসাদের দখল নিয়েছিল বিক্ষুব্ধ জনতা। সেখান থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলেও আন্দোলনকারীদের একাংশ দাবি করেছিল।

শনিবার কলম্বোর আদালতে হলফনামা দিয়ে সে কথা জানিয়েছে পুলিশও। কলম্বো পুলিশের ‘সেন্ট্রাল ক্রাইম ইনভেস্টিগেশন’ জানিয়েছে, গোতাবায়ার প্রাসাদ থেকে উদ্ধার হওয়া ‘শ্রীলঙ্কান রুপির’ অঙ্ক ১ কোটি ৭৮ লক্ষ ৫০ হাজার (ভারতীয় মুদ্রায় প্রায় ৪০ লক্ষ টাকা)-এরও বেশি। প্রেসিডেন্টের বাসভবন ও আশপাশের এলাকায় নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব ফোর্ট পুলিশের। যদিও তিন সপ্তাহ ধরে ফোর্ট পুলিশের তরফে আদালতে সেই বিপুল পরিমাণ অর্থ কেন জমা দেওয়া হয়নি তা নিয়ে প্রশ্ন তোলেন কলম্বো আদালতের বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE