Advertisement
০৩ মে ২০২৪
Judge Attacked

জামিন খারিজ করতেই আদালত কক্ষে বিচারকের উপর ঝাঁপিয়ে পড়ল আসামি, চলল লাথি, ঘুষি

দ্য নিউ ইয়র্ক পোস্ট-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আসামির নাম ডিওব্রে রেডেন। একটি মামলার শুনানিতে তাকে আদালতে হাজির করানো হয়েছিল। তার আইনজীবী জামিনের আবেদন করেছিলেন।

বিচারককে মারধরের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

বিচারককে মারধরের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৭:০৭
Share: Save:

মামলার শুনানি হবে। বাদী এবং বিবাদী দু’পক্ষের আইনজীবী হাজির। আদালতে নিয়ে আসা হয়েছিল আসামিকেও। মামলা নিয়ে আদালত কক্ষে উপস্থিত ব্যক্তিদের মধ্যে গুঞ্জন চলছিল। নির্ধারিত সময়ে বিচারক আদালত কক্ষে ঢুকলেন। গুঞ্জন থেমে নিস্তব্ধতা নেমে এল গোটা কক্ষে।

বিচারক নিজের আসনে গিয়ে বসলেন। মামলার শুনানি শুরু হল। অভিযোগকারী এবং অভিযুক্ত দুই পক্ষের আইনজীবীদের মধ্যে সওয়াল পাল্টা সওয়ালের পর্বে মুহূর্তেই উত্তপ্ত হয়ে উঠল আদালত কক্ষ। বিচারকের কাছে অভিযুক্তের পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়। কিন্তু বিচারক সরাসরি জানিয়ে দেন, আসামির অপরাধের যা ইতিহাস রয়েছে, তাতে তাঁকে কোনও ভাবেই জামিন দেওয়া সম্ভব নয়। বিচারকের মুখে এ কথা শুনেই ফুঁসে উঠেছিল আসামি। বিচারকের থেকে কয়েক হাত দূরেই দাঁড়িয়েছিল সে।

জামিন মঞ্জুর হবে না শুনে আচমকাই বিচারকের উপর ঝাঁপিয়ে পড়ল সেই আসামি। বিচারককে নীচে ফেলে লাথি, ঘুষি চালাতে শুরু করল দেদার। আসামির আচমকা হামলায় আদালত কক্ষে উপস্থিত সকলেই হতভম্ব হয়ে গিয়েছিলেন। পাল্টা আসামিকেও মারতে দেখা যায় এক নিরাপত্তারক্ষীকে। তাকে কোনও রকমে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনাটি আমেরিকার লাস ভেগাসের জেলা আদালতের।

দ্য নিউ ইয়র্ক পোস্ট-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আসামির নাম ডিওব্রে রেডেন। একটি মামলার শুনানিতে তাকে আদালতে হাজির করানো হয়েছিল। তার আইনজীবী জামিনের আবেদন করেছিলেন। কিন্তু বিচারক তা খারিজ করে দেন। তার পরই বিচারকের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে রেডেনের বিরুদ্ধে। তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বিচারক মেরি কে হলথুস এই ঘটনায় জখম হয়ে হাসপাতালে ভর্তি। বিচারকের উপর হামলার ঘটনার সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

judge Las Vegas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE