Advertisement
২০ জুন ২০২৪
racist abuse

Racist Attack: ভারতে যাও! বলেই ঘুসি, টেক্সাসে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় মহিলারা

ভিডিয়োয় অভিযুক্ত মহিলাকে এক জন ভারতীয় মহিলার মুখে ঘুসি মেরে ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করতেও দেখা যায়।

ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
টেক্সাস শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১০:৪৬
Share: Save:

আমেরিকার রাস্তায় বর্ণবৈষম্যের শিকার ভারতীয়। এমনকি, প্রকাশ্যে গুলি করে খুন করে দেওয়ার হুমকিও দেওয়া হল। নেটমাধ্যমে শেয়ার করা একটি ভিডিয়োয় এই ঘটনা প্রকাশ্যে এসেছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, টেক্সাসের প্ল্যানোর সিক্সটি ভাইন রেস্তরাঁর বাইরে আমেরিকার একজন শ্বেতাঙ্গ মহিলা গাড়ি রাখার জায়গার সামনে কিছু ভারতীয়-আমেরিকান মহিলাদের উদ্দেশ করে বর্ণবিদ্বেষী মন্তব্য করছেন।

ভিডিয়োয় দেখা যায়, অভিযুক্ত মহিলা এক ভারতীয় মহিলার মুখে ঘুসি মেরে ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করছেন। ওই ভারতীয় মহিলাকে এবং ভারতীয়দের ছাপার অযোগ্য ভাষায় গালিগালাজও করেন অভিযুক্ত মহিলা। আমেরিকা ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়। আক্রান্ত ভারতীয় মহিলা পুরো ঘটনাটি রেকর্ড করার সময় তাঁর দিকে তেড়ে এসে ফোনের ক্যামেরা বন্ধ করতেও বলেন অভিযুক্ত। কিন্তু এই কথা না মেনে নেওয়ায় গুলি করে খুন করার হুমকিও দেওয়া হয়।

ভারতীয় ওই মহিলার অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মহিলাকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। প্ল্যানো পুলিশ বিভাগের এক আধিকারিক জানান, অভিযুক্ত মহিলার নাম এস্মেরালদা আপ্টন। বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে হামলা, হুমকি এবং বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ আনা হয়। পুলিশ আরও জানিয়েছে যে, এই ঘটনার বিস্তারিত তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

racist abuse Racism in America Indian Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE