Advertisement
০২ জুন ২০২৪
Israel-Palestine Conflict

সস্ত্রীক খুন ইরানি পরিচালক

ফাজ়েলি জানান, তেহরান থেকে ৩০ কিলোমিটার দূরে এক শহরতলিতে মেহরজুইয়ের বাড়ি। গত কাল রাতে তাঁর মেয়ে মোনা মেহরজুই বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

An image of death

ইরানের প্রখ্যাত চিত্রপরিচালক দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
তেহরান শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ০৯:০৮
Share: Save:

নিজের বাড়িতে কুপিয়ে খুন করা হল ইরানের প্রখ্যাত চিত্রপরিচালক দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রীকে। আততায়ীর পরিচয় এখনও জানা যায়নি। বিচারবিভাগীয় কর্তা হোসেন ফাজ়েলি জানিয়েছেন, মেহরজুই ও তাঁর স্ত্রী বাহিদে মোহাম্মাদিফারের ঘাড়ে ছুরির ক্ষত মিলেছে।

ফাজ়েলি জানান, তেহরান থেকে ৩০ কিলোমিটার দূরে এক শহরতলিতে মেহরজুইয়ের বাড়ি। গত কাল রাতে তাঁর মেয়ে মোনা মেহরজুই বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি বাড়ি ঢুকে দেখেন ওঁদের রক্তাক্ত দেহ পড়ে রয়েছে। পুলিশ জানিয়েছে, তারা তদন্ত শুরু করেছে। সম্প্রতি পরিচালক-পত্নী সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, তাঁদের ছুরি মারার হুমকি দেওয়া হয়েছে। যদিও পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত কে বা কারা খুন করে থাকতে পারে, কিংবা কেন খুন করা হয়েছে, সে সম্পর্কে তাদের কোনও ধারণা নেই।

মেহরজুইয়ের বয়স হয়েছিল ৮৩। ১৯৬০-এর দশকে লস অ্যাঞ্জেলেসে ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া থেকে ‘সিনেমা প্রোগ্রাম’ নিয়ে পাশ করেছিলেন তিনি। তার পর দেশে ফিরে প্রভূত নামযশ অর্জন করেন। ইরানের আধুনিক চলচ্চিত্রের অন্যতম স্রষ্টা বলা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Israel-Palestine Conflict Death Iranian Filmmaker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE