Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Ukraine

Russia-Ukraine War: যুদ্ধ পরিস্থিতিতেই কিভে খুলল থিয়েটার হল, দর্শক পূর্ণ কানায় কানায়!

মে মাসের শেষ-পর্বে ইউক্রেনীয় জনতার জন্য খুলে গিয়েছিল ‘ন্যাশনাল অপেরা’ এবং ‘মুভি থিয়েটার’। এ বার ইউক্রেন সরকার খুলে দিল ‘থিয়েটার অন পোডিল’।

থিয়েটার অন পোডিল

থিয়েটার অন পোডিল ছবি ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২৩:১৫
Share: Save:

কয়েক মাসের তীব্র লড়াইয়ের পরে হামলাকারী রুশ বাহিনীকে তাড়িয়ে কিভের আশপাশের সমস্ত এলাকা পুনর্দখল করেছে ইউক্রেন সেনা। এই পরিস্থিতিতে রবিবার থেকে খুলে দেওয়া হল রাজধানী ঐতিহ্যবাহী ‘থিয়েটার অন পোডিল’। আর প্রথম দিনের শো-তেই দর্শকাসন পূর্ণ হল কানায় কানায়।

Advertisement

ইউক্রেনীয় অভিনেতা ইউরি ফেলিপেনকো বলেন, ‘‘আমরা অভিভূত, যে প্রথম দিনের তিনটি নাটকের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। এমনটা ভাবতেই পারিনি। আমরা ভেবেছিলাম যুদ্ধ পরিস্থিতিতে খুব বেশি মানুষ প্রেক্ষাগৃহে আসবেন না।’’

এপ্রিলের গোড়াতেই ইউক্রেন বাহিনীর প্রত্যাঘাতে কিভের উপকণ্ঠ থেকে অনেকটা পিছু হঠে যায় রুশ ফৌজ। আমেরিকার দেওয়া ‘এয়ার ডিফেন্স সিস্টেম’-এর সৌজন্যে কিভের আকাশে রাশিয়ার সুখোই আর মিগ যুদ্ধবিমানের আনাগোনাও কমে আসে।

এই পরিস্থিতিতে মে মাসের শেষ-পর্বে ইউক্রেনীয় জনতার জন্য খুলে গিয়েছিল ‘ন্যাশনাল অপেরা’ এবং ‘মুভি থিয়েটার’। এ বার ইউক্রেন সরকার খুলে দিল ‘থিয়েটার অন পোডিল’। ঘটনাচক্রে, যে সরকারের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিজেও এক জন প্রাক্তন অভিনেতা।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.