Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Russia Military

Russia-Ukraine War: কিছুতেই কব্জায় আসছে না কিভ, নতুন আর্মি জেনারেল নিয়োগ পুতিনের

জেলেনস্কির দেশের একাধিক জায়গার দখল নিয়েছে রুশ সেনা। হানাহানি কম হয়নি ইউক্রেন রাজধানীতে। তবুও বাগে আনা যাচ্ছে না কিভ।

নতুন আর্মি অফিসার নিয়োগ পুতিনের।

নতুন আর্মি অফিসার নিয়োগ পুতিনের। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১৩:০০
Share: Save:

দেড় মাস পেরিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। জেলেনস্কির দেশের একাধিক জায়গার দখল নিয়েছে রুশ সেনা। হানাহানি কম হয়নি ইউক্রেন রাজধানীতে। তবুও বাগে আনা যাচ্ছে না কিভ। বারবার ব্যর্থ হয়ে তাই এ বার কমান্ডার পরিবর্তন করলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নতুন আর্মি জেনারেল হলেন আলেকজান্দার দর্নিকভ। রাশিয়ার দক্ষিণাঞ্চলের দায়িত্বে থাকা এই সেনা অফিসারের উপর রয়েছে কিভ দখলের ভার।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী ৯ মে রাশিয়ার ‘বিজয় দিবস’-এর আগে পুতিনের লক্ষ্য, ইউক্রেনের বেশ কিছু জায়গা জয় করে ফেলা। যার মধ্যে অন্যতম ইউক্রেনের রাজধানী কিভ। দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত ইউনিয়নের জয় হিসেবে ৮ মে তারিখটিকে ‘বিজয় দিবস’ হিসাবে উদ্‌যাপন করে রাশিয়া। ২০২২ সালে সেই দিনকে স্মরণীয় করে রাখতে আরও এক যুদ্ধ জয়ের লক্ষ্য নিয়েছে রাশিয়া। ব্রিটেনের গোয়েন্দা সংস্থা দাবি করেছে, ইউক্রেন উত্তরাংশ থেকে হঠাৎই সেনার সংখ্যা কমিয়ে এনেছে রাশিয়া। অন্য দিকে, ইউক্রেনের বায়ুসেনার দাবি, শনিবার রাশিয়ার ১৩টি যুদ্ধবিমান ধ্বংস করে দিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE