Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Russia-Ukraine Conflict

Viral: রুশ ট্যাঙ্ক ‘চুরি’ ইউক্রেনীয় কৃষকের! ট্রাক্টরে টেনে নিয়ে যাওয়ার ভিডিয়ো প্রকাশ্যে

শুধু এই ঘটনাই নয়, শত্রুপক্ষকে অনেক জায়গায় নাকানিচোবানিও খাইয়েছেন ইউক্রেনীয়রা। কিভে রুশ সেনার ট্যাঙ্ক খারাপ হয়ে যাওয়ায় এক ইউক্রেনীয় গাড়ি থামিয়ে ঠাট্টা করে বলেছেন, “কী, ব্রেক ডাউন হয়ে গিয়েছে? চলো ট্যাঙ্কটিকে গাড়ির সঙ্গে বেঁধে তোমাদের রাশিয়ায় পৌঁছে দিয়ে আসি।”

রুশ ট্যাঙ্ক নিয়ে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য

রুশ ট্যাঙ্ক নিয়ে যাওয়ার সেই দৃশ্য। ছবি সৌজন্য

সংবাদ সংস্থা
খারকিভ শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৭:০৫
Share: Save:

রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যেও ইউক্রেন থেকে এমন কিছু ঘটনা এবং ছবি প্রকাশ্যে আসছে যা নিয়ে রীতিমতো তোলপাড় চলছে নেটমাধ্যমে। ভয়ানক এই বিপদেও যেন কোনও কোনও ঘটনা একটু হাসির ফুলকি ছড়িয়ে দিচ্ছে বিশ্ববাসীর মনে। তেমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা নিয়ে হাসির রোল উঠেছে।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি একটি সামরিক ট্যাঙ্ককে ট্র্যাক্টরের সঙ্গে বেঁধে টেনে নিয়ে যাচ্ছেন। দাবি করা হচ্ছে, রুশ বাহিনীর ফেলে যাওয়া ওই ট্যাঙ্ক চুরি করছেন স্থানীয় এক কৃষক। ভিডিয়োটি শেয়ার করেছেন ব্রিটেনের রাজনীতিক জনি মার্সার।

ভিডিয়োটি ইউক্রেনের কোন অঞ্চলের, তা অবশ্য জানা যায়নি। তবে ট্যাঙ্কের ধরন দেখে নেটাগরিকদের অনেকে বলেছেন, এটি এমটি-এলবি ট্যাঙ্ক। সোভিয়েত যুগের। রসিকতা করে ইউক্রেনের এক সাংসদ লিসিয়া ভ্যাসিলেঙ্কো বলেছেন, “ভয়ানক পরিস্থিতির মধ্যেও একটু হাসির ঝলক এই ঘটনা। ইউক্রেনে ভাঙাচোরা লোহালক্করের ভাল দাম। ইউক্রেনীয় সেনাদের হাতে ধ্বংস হওয়া শত্রুদের সামরিক যানগুলি নিয়ে নাগরিকরা ভাঙাচোরার দরে বেচে টাকা আয় করবে।”

শুধু এই ঘটনাই নয়, শত্রুপক্ষকে অনেক জায়গায় নাকানিচোবানিও খাইয়েছেন ইউক্রেনীয়রা। কিভে রুশ সেনার একটি ট্যাঙ্ক খারাপ হয়ে যাওয়ায় এক ইউক্রেনীয় গাড়ি থামিয়ে ঠাট্টা করে বলেছেন, “কী, ব্রেক ডাউন হয়ে গিয়েছে? চলো ট্যাঙ্কটিকে গাড়ির সঙ্গে বেঁধে তোমাদের রাশিয়ায় পৌঁছে দিয়ে আসি।” আবার খারকিভে রুশ সেনার গাড়ির জ্বালানি ফুরিয়ে যাওয়ায় দুই সেনা সেখানকারই একটি থানায় তেল চাইতে গিয়েছিলেন। শত্রুপক্ষের কাছে তেল চাওয়ার মাশুল দিতে হয়েছে তাঁদের। সেই দুই রুশ সেনাকে বন্দি করা হয়েছে। এই ঘটনা নিয়েও হাসির রোল উঠেছে নেটমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE