Advertisement
১১ মে ২০২৪
Russia-Ukraine Crisis

Russia-Ukraine Conflict: জীবন বাজি রেখে রাস্তায় পড়ে থাকা মাইন খালি হাতে সরালেন ইউক্রেনীয়!

রাস্তায় পড়ে থাকা ল্যান্ডমাইন খালি হাতে তুলে নিয়ে পাশের জঙ্গলে রেখে এলেন মধ্যবয়স্ক এক ব্যক্তি। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে মাত্র ৩৮ সেকেন্ডের এই ভি়ডিয়ো শিউরে ওঠার মতো।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১২:৫০
Share: Save:

এ যেন সাক্ষাৎ মৃত্যুকে হাতে করে অন্যত্র সরানো! রাস্তায় পড়ে থাকা ল্যান্ডমাইন খালি হাতে তুলে নিয়ে পাশের জঙ্গলে রেখে এলেন মধ্যবয়স্ক এক ব্যক্তি। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে মাত্র ৩৮ সেকেন্ডের এই ভি়ডিয়ো শিউরে ওঠার মতো।

গত কয়েক দিনে ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের মধ্যে বিক্ষিপ্ত বেশ কিছু ঘটনা প্রকাশ্যে আসছে। তার মধ্যে একটি হল বার্ডিয়ানস্ক শহরের এই ঘটনা। ভিডিয়োতে দেখা যাচ্ছে জিন্‌স এবং কালো জ্যাকেট পরে মধ্যবয়স্ক এক ব্যক্তি দু’হাতে একটি মাইনকে ধরে রাস্তা থেকে পাশের জঙ্গলের দিকে হেঁটে যাচ্ছেন। তাঁর মুখে আবার সিগারেট জ্বলছে। একটু এ দিক ও দিক হলে ওই ব্যক্তির চিহ্ন খুঁজে পাওয়া যাবে না। তার উপর ওই ব্যক্তির মুখে ছিল সিগারেট। ফলে যে কোনও মুহূর্তে বড় বিপদ ঘটার আশঙ্কা ছিল বলে মন করছেন নেটাগরিকরা।

কিন্তু ওই ইউক্রেনীয় নিজের জীবন বাজি রেখে যে ভাবে বাকিদের বাঁচালেন, তাতে তাঁর সাহসিকতা নিয়ে প্রশংসার ঝড় উঠেছে নেটমাধ্যমে। ভিডিয়োটি শেয়ার করে তার ক্যাপশনে লেখা হয়েছে, ‘বম্ব ডিসপোজাল ইউনিটের জন্য অপেক্ষা না করেই রাস্তা থেকে খালি হাতে মাইন সরালেন এক নাগরিক। ইউক্রেনীয় সেনারা যাতে নির্দ্বিধায় শত্রপক্ষের সঙ্গে লড়াইয়ে যেতে পারে তার জন্য নীজের জীবন বাজি রেখে রাস্তা পরিষ্কার করলেন ওই নাগরিক।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia-Ukraine Crisis Landmine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE