Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Russia Ukraine War: লুহানস্কে রাশিয়ার অস্ত্রভান্ডার উড়িয়ে দিল ইউক্রেন! দাবি এক সেনাকর্তার

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের সূত্রপাত লুহানস্ক এবং ডোনেৎস্ক— এই দুই অঞ্চলকে কেন্দ্র করে। ইউক্রেনে হামলা চালানোর জন্য লুহানস্কে সামরিক ঘাঁটি তৈরি করেছে রাশিয়া।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১১:৩৫
Share: Save:

এ বার রাশিয়ার অস্ত্র ভান্ডারে পাল্টা হামলা চালাল ইউক্রেনীয় সেনা। সামরিক অভিযানের জন্য লুহানস্কে রুশ সেনারা যে অস্থায়ী সামরিক অস্ত্রভান্ডার তৈরি করেছিল, সেখানে হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছেন লুহানস্কের রিজিওনাল মিলিটারি অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান সেরি হাইদাই। রুশ সেনার বিধ্বস্ত অস্ত্রভান্ডারের একটি ছবি নেটমাধ্যমে শেয়ার করেছেন সেরি নিজেই। যদিও রাশিয়া অস্ত্র ভান্ডারে হামলার বিষয়টি অস্বীকার করেছে।

অন্য দিকে, লুহানস্ক পিপল’স রিপাবলিক (এলপিআর)-এর শীর্ষ নেতা রোমান ইভানভ আবার দাবি করেছেন, ইউক্রেনীয় সেনারা বেছে বেছে শহরবাসীদের উপর হামলা চালাচ্ছে। প্রায় ২০টি ঘর ধ্বংস হয়েছে ইউক্রেনীয় সেনার ক্ষেপণাস্ত্র হামলায়। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের সূত্রপাত লুহানস্ক এবং ডোনেৎস্ক— এই দুই অঞ্চলকে কেন্দ্র করে। ইউক্রেনে হামলা চালানোর জন্য লুহানস্কে সামরিক ঘাঁটি তৈরি করেছে রাশিয়া। যাতে সামরিক অভিযান জারি রাখতে এখান থেকে সহজেই অস্ত্র সরবরাহ করা যায়। ইউক্রেনের লক্ষ্য ছিল লুহানস্কে রুশ সেনাদের সামরিক ঘাঁটি ধ্বংস করে দেওয়া। সেই লক্ষ্যে সফল হয়েছেন বলে ইউক্রনের এক সেনাকর্তা দাবি করেছেন।

প্রায় দু’মাসের কাছাকাছি হয়ে এল ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। লুহানস্ক থেকেই মূলত সামরিক অভিযানের বিষয়টি নিয়ন্ত্রণ করছিল রাশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Ukraine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE