Advertisement
০১ মে ২০২৪
Russia Pub Fire

১৫ জন ঝলসে মৃত রাশিয়ার পাবে, উদ্ধার ২৫০, নাচতে নাচতে ছোড়া ‘ফ্লেয়ার গান’ থেকে ছড়াল আগুন

এক দমকল আধিকারিক বলেন, ‘‘এক ব্যক্তি এক মহিলার সঙ্গে দাঁড়িয়ে মদ্যপান করছিলেন। মহিলার জন্য ফুলেরও অর্ডার করেন। তার পর ছুটে চলে যান ডান্স ফ্লোরে এবং ফ্লেয়ার গানটি চালিয়ে দেন।’’

রাশিয়ার পাবে ভয়াবহ আগুনে পুড়ে মৃত বহু।

রাশিয়ার পাবে ভয়াবহ আগুনে পুড়ে মৃত বহু।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৫:৪০
Share: Save:

রাশিয়ার একটি শহরের পাবে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঝলসে মৃত অন্তত ১৫ জনের, ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, ডান্স ফ্লোরে কেউ নাচতে নাচতে ‘ফ্লেয়ার গান’ ছোড়েন। তা থেকেই আগুন লাগে।

ভোলগার ধারে কোস্ত্রোমা শহরের জনপ্রিয় পাব ‘পলিগনে’ তখন থিকথিকে ভিড়। ঘড়ির কাটায় রাত ২টো। ডান্স ফ্লোরে চলছে উদ্দাম নাচ। চারদিকে হইহল্লা, আনন্দমুখর পরিবেশ। এমন সময় আনন্দে আত্মহারা হয়ে কেউ ‘ফ্লেয়ার গান’ ছোড়েন। তা থেকেই পাবে আগুন ধরে যায়। হাওয়ার গতিতে আগুন ছড়িয়ে পড়ল গোটা বিল্ডিংয়ে। আনন্দঘন পরিবেশ মুহূর্তে পরিণত হল বিষাদে। দমকল বাহিনী ছুটে এসে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধার করা হয় অন্তত ২৫০ জনকে। কিন্তু তত ক্ষণে ঝলসে মৃত্যু হয়েছে ১৩ জনের।

গভর্নর সের্গেই সিটনিকোভ বলেন, ‘‘অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পেয়েছি। কিছু ক্ষণ আগে জরুরি পরিষেবা থেকে খবর পেলাম পাবের মধ্যে আরও দু’টি অর্ধদগ্ধ মৃতদেহ উদ্ধার হয়েছে। তা হলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ জন।’’

রাজধানী মস্কোর থেকে ৩০০ কিলোমিটার দূরের এই জনপ্রিয় পাবে আগুন লাগার পর অন্তত ২৫০ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। রাশিয়ার তাস সংবাদ সংস্থা জানাচ্ছে, এক ব্যক্তি মত্ত অবস্থায় ফ্লেয়ার গান চালিয়ে দেন। তা থেকেই আগুন লেগে যায় পাবে। জরুরি পরিষেবা প্রদানকারীদের একজন তাসকে বলেন, ‘‘এক ব্যক্তি এক মহিলার সঙ্গে দাঁড়িয়ে মদ্যপান করছিলেন। ওই ব্যক্তি মহিলার জন্য ফুলের অর্ডার করেন। সেই সময় ব্যক্তির অন্য হাতে ছিল ফ্লেয়ার গানটি। তার পর ওই ব্যক্তি ছুটে চলে যান ডান্স ফ্লোরে এবং ফ্লেয়ার গানটি ছুড়তে থাকেন।’’ মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে সাড়ে ৩ হাজার বর্গমিটার জুড়ে থাকা বিল্ডিংয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Pub Fire Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE