Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Raid at LGBTQ clubs

মস্কোয় সমকামী ক্লাবে অভিযান চালাল পুলিশ

ভ্লাদিমির পুতিনের জমানায় চিরাচরিত পারিবারিক মূল্যবোধের উপরে বার বার জোর দেওয়া হয়েছে। অন্য দিকে, এলজিবিটিকিউ আন্দোলনের বিরোধিতা করা হয়েছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ০৬:৪৫
Share: Save:

মস্কোর বিভিন্ন সমকামী ক্লাব ও পানশালায় শুক্রবার রাতে অভিযান চালাল রুশ নিরাপত্তা সংস্থা। সম্প্রতি দেশের শীর্ষ আদালত এলজিবিটিকিউ আন্দোলনকারীদের চরমপন্থী বলে উল্লেখ করেছে। তার পরেই প্রশাসনের এই অতি সক্রিয়তা। ওই দিন রুশ রাজধানীর নাইটক্লাব-সহ বিভিন্ন জায়গায় অভিযান চালায়। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মাদক বিরোধী অভিযান চালানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ক্লাবে যাঁরা গিয়েছিলেন, তাঁদের পরিচয়পত্র পরীক্ষা করা হয়েছে।

ভ্লাদিমির পুতিনের জমানায় চিরাচরিত পারিবারিক মূল্যবোধের উপরে বার বার জোর দেওয়া হয়েছে। অন্য দিকে, এলজিবিটিকিউ আন্দোলনের বিরোধিতা করা হয়েছে। তার সুবাদেই দেশের আইন মন্ত্রক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। আদালত ওই আন্দোলনকারীদের চরমপন্থী তকমা দিতেই আসরে নেমেছে
পুলিশ-প্রশাসন।

আদালতের ওই সিদ্ধান্তের পরে এলজিবিটিকিউ আন্দোলনকারীদের বৈঠকের বহু কেন্দ্র বন্ধ হয়ে গিয়েছে। যার মধ্যে রয়েছে সেন্ট পিটার্সবার্গের এক পরিচিত ‘গে ক্লাব’ও। সমাজমাধ্যমে অনেকে জানিয়েছেন, আদালতের নির্দেশের পরে সমকামী ক্লাব কিংবা পানশালা খুলে রাখতে সাহস পাচ্ছেন না কর্ণধারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE