Advertisement
০৩ ডিসেম্বর ২০২২

প্রায় নগ্ন, অভিনব প্রতিবাদ ব্রিটিশ অভিনেত্রীর

টেলিভিশন অ্যাঙ্কর, অভিনেত্রী, অথবা ন়ৃত্যশিল্পী— তাঁকে এতদিন এভাবেই দেখেছে দুনিয়া। জনপ্রিয় টিভি শো ‘দ্য লিটল মার্মেড’এর অ্যাঙ্কার সারা এ বার অন্য ভূমিকায়। লন্ডনের ট্রাফালগার স্কোয়ারে প্রায় নগ্ন অবস্থায় দেখা গেল ব্রিটিশ টিভি তারকা সারা জেন হানিওয়েলকে। না! কোনও শুটিং নয়।

সারা এ বার অন্য ভূমিকায়। ছবি: গেটি ইমেজেস।

সারা এ বার অন্য ভূমিকায়। ছবি: গেটি ইমেজেস।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৫ ০০:৪৬
Share: Save:

টেলিভিশন অ্যাঙ্কর, অভিনেত্রী, অথবা ন়ৃত্যশিল্পী— তাঁকে এতদিন এভাবেই দেখেছে দুনিয়া। জনপ্রিয় টিভি শো ‘দ্য লিটল মার্মেড’এর অ্যাঙ্কার সারা এ বার অন্য ভূমিকায়। লন্ডনের ট্রাফালগার স্কোয়ারে প্রায় নগ্ন অবস্থায় দেখা গেল ব্রিটিশ টিভি তারকা সারা জেন হানিওয়েলকে। না! কোনও শুটিং নয়। তিনি প্রচার করছেন ‘পেটা’র হয়ে। তাদের ‘গোয়িং ভেজান’ ক্যাম্পেনের সমর্থনে ‘মাদার আর্থ’এর সাজে ক্যামেরায় পোজ দিলেন সারা। এই ক্যাম্পেনে সাধারণ মানুষের কাছে শাকাহারী হওয়ার আর্জি জানিয়েছেন ‘পেটা’র সদস্যরা। ২০১২-এ মুক্তি পাওয়া ছবি ‘ডেড ম্যানস লেক’এ ‘মায়া’র ভূমিকায় সারার অভিনয় দর্শকদের মন জয় করেছিল। ‘ফাইভ পিলারস্’, ‘ওয়ারিয়র্স’-এর মতো ছবির নায়িকার এই অভিনব প্রতিবাদ তাঁর অনুরাগীদের পাশাপাশি সাড়া জাগিয়েছে সাধারণের মধ্যেও।

Advertisement

প্রায় নগ্ন অবস্থায় দেখা গেল সারা জেন হানিওয়েলকে। ছবি: গেটি ইমেজেস।

পরিবেশের ভারসাম্যের দিকে সাধারণের নজর ফেরাতেই ১৯৮০ থেকে কাজ করছেন পশুদের বিরুদ্ধে হিংসা বন্ধের এই সংগঠন ‘পেটা’। তাদের দাবি, পশুপাখির মাংস না খেয়ে শাকসব্জি খেলে শরীর সুস্থ থাকবে। এই গ্রহকে আরও সুন্দর রাখা যাবে। তাতে ভাল থাকবে আমাদের আগামী প্রজন্মও। এই ক্যাম্পেনের ফলে আমেরিকায় ১২ মিলিয়ন মানুষ স্বেচ্ছায় খাদ্য তালিকা থেকে মাংস বাদ দিয়েছেন। ‘পেটা’র দাবি, প্রতিদিনই বিশ্বের বিভিন্ন প্রান্তে মানুষ এই ক্যাম্পেনের গুরুত্ব বুঝে শাকসব্জিকেই খাদ্য তালিকায় প্রাধান্য দিচ্ছেন। এতে স্ট্রোক বা ক্যানসারের মতো অসুখকেও এড়ানো সম্ভব হচ্ছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে নামজাদা তারকারা ‘পেটা’র ‘গোয়িং ভেজান’ ক্যাম্পেনের সমর্থনে প্রচার করেছেন। যার সর্বশেষ সংযোজন সারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.