Advertisement
২৮ জানুয়ারি ২০২৩

রিয়াধ লক্ষ্য করে জঙ্গিদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করল সৌদি আরব

সৌদি প্রশাসন সূত্রে খবর, দেশের দক্ষিণ প্রান্তে ইয়েমেনে ঘাঁটি গেড়ে থাকা হুথি জঙ্গি গোষ্ঠী এই ক্ষেপণাস্ত্রটি ছুড়েছিল। উত্তর ইয়েমেনের কিছু অংশ হুথি জঙ্গিদের দখলে আসার পর তাদের বিরুদ্ধে অভিযান শুরু করে সৌদি আরব।

হুথি জঙ্গি গোষ্ঠী ক্ষেপণাস্ত্রটি ছুড়েছিল। —প্রতীকী ছবি।

হুথি জঙ্গি গোষ্ঠী ক্ষেপণাস্ত্রটি ছুড়েছিল। —প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রিয়াধ শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ ১০:২৩
Share: Save:

রিয়াধের কিঙ্গ খালিদ বিমানবন্দরের কাছে হুথি জঙ্গিদের ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ধ্বংসের দাবি করল সৌদি আরব। শনিবারের এই হামলায় কেউ হতাহত হয়নি বলে জানানোর পাশাপাশি এই হামলার তীব্র নিন্দা করেছে সৌদি প্রশাসন।

Advertisement

আরও পড়ুন: অমিতের পর এ বার অজিত ডোভালের ছেলেকে নিয়ে প্যাঁচে বিজেপি

সৌদি প্রশাসন সূত্রে খবর, দেশের দক্ষিণ প্রান্তে ইয়েমেনে ঘাঁটি গেড়ে থাকা হুথি জঙ্গি গোষ্ঠী এই ক্ষেপণাস্ত্রটি ছুড়েছিল। উত্তর ইয়েমেনের কিছু অংশ হুথি জঙ্গিদের দখলে আসার পর তাদের বিরুদ্ধে অভিযান শুরু করে সৌদি আরব। রসদ যুগিয়ে সৌদি বাহিনীকে সামরিক সাহায্য করেছিল আমেরিকাও। কিন্তু তাতেও পুরোপুরি কব্জা করা যায়নি এই জঙ্গিগোষ্ঠীকে। বদলা নিতে সৌদির দিকে এর আগেও একাধিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে হুথি। কিন্তু এর আগে এত দূর আসতে পারেনি কোনও ক্ষেপণাস্ত্রই। হুথি ঘাঁটি থেকে রিয়াধের দূরত্ব প্রায় এক হাজার কিলোমিটার। ঘনবসতিপূর্ণ এলাকার এত কাছে ক্ষেপণাস্ত্র এসে পড়ায় কিছুটা চিন্তায় সৌদি প্রশাসনও। তবে সৌদির বায়ুসেনার তরফে জানানো হয়েছে, আকাশেই ধ্বংস হওয়া ক্ষেপণাস্ত্রটির দু’একটি ছোট টুকরো মাটিতে পড়া ছাড়া আর কোনও ক্ষতিই হয়নি। এমনকী বিমান ওঠানামাতেও কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি। সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, বিমানবন্দরের সমস্ত যাত্রীরা সুরক্ষিত রয়েছেন। বিমানের ওঠানামার সময়েরও কোনও হেরফের হচ্ছে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.