Advertisement
২৩ জুন ২০২৪

জোর করে ঢোকার চেষ্টা, পুলিশের গুলিতে হত ১

আন্তর্জাতিক সম্মেলন চলাকালীন নিরাপত্তার ঘেরাটোপ উপেক্ষা করে হোটেলে ঢোকার চেষ্টা করায় এক ব্যক্তিকে গুলি করে মারল পুলিশ। রবিবার ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুরের একটি পাঁচতারায়। গত ২৯ তারিখ থেকে সেখানে এশিয়ার দেশগুলিকে নিয়ে শুরু হয়েছে বার্ষিক নিরাপত্তা সম্মেলন। সেখানে উপস্থিত রয়েছেন মার্কিন প্রতিরক্ষা সচিব অ্যাশটন কার্টার-সহ বিভিন্ন দেশের প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিনিধিরা।

সংবাদ সংস্থা
সিঙ্গাপুর শেষ আপডেট: ০১ জুন ২০১৫ ০৩:০৭
Share: Save:

আন্তর্জাতিক সম্মেলন চলাকালীন নিরাপত্তার ঘেরাটোপ উপেক্ষা করে হোটেলে ঢোকার চেষ্টা করায় এক ব্যক্তিকে গুলি করে মারল পুলিশ।

রবিবার ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুরের একটি পাঁচতারায়। গত ২৯ তারিখ থেকে সেখানে এশিয়ার দেশগুলিকে নিয়ে শুরু হয়েছে বার্ষিক নিরাপত্তা সম্মেলন। সেখানে উপস্থিত রয়েছেন মার্কিন প্রতিরক্ষা সচিব অ্যাশটন কার্টার-সহ বিভিন্ন দেশের প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিনিধিরা। পুলিশ জানিয়েছে, আজ সম্মেলনের শেষ দিন ভোরে একটি লাল গাড়ি নিয়ে হোটেলে ঢোকার চেষ্টা করে তিন জন। হোটেলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকায় গত তিন দিন ধরেই সেখানে কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ। হোটেলের প্রধান দরজায় পুলিশের চেকপোস্টে গাড়িটিকে আটকানো হয়। তবে বাধা উপেক্ষা করে ভিতরে ঢোকার চেষ্টা করলে চালককে লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। ঘটনাস্থলেই মারা যান তিনি। গাড়ির অন্য দুই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুই যাত্রীর মধ্যে এক জন অল্প জখম হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গাড়িটি থেকে অস্ত্র বা বিস্ফোরক না মিললেও মাদক উদ্ধার হয়েছে। যদিও কী মতলবে ওই গাড়িটি ব্যারিকেড উপেক্ষা করে হোটেলে ঢোকার চেষ্টা করছিল, তা নিয়ে ধন্দে পুলিশ। তবে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE