Advertisement
০৩ মে ২০২৪
California Plane Crash

ক্যালিফর্নিয়ায় যাত্রীদের নিয়ে ভেঙে পড়ল বিমান, ভিতরে থাকা ছ’জনেরই মৃত্যু

ক্যালিফর্নিয়ায় স্থানীয় সময় ভোর ৪টে ১৫ মিনিট নাগাদ একটি ব্যবসায়িক জেট বিমান ভেঙে পড়ে। তাতে ছ’জন ছিলেন। ঘটনাস্থলেই সকলের মৃত্যু হয়েছে।

Six people were killed in a plane crash in California.

মাঠে পড়ে আছে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ধ্বংসাবশেষ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ক্যালিফর্নিয়া শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ০৯:৪৮
Share: Save:

ক্যালিফর্নিয়ায় ভোরে বিমান দুর্ঘটনা। যাত্রীদের নিয়ে মাঠের উপর ভেঙে পড়ল একটি ব্যবসায়িক জেট বিমান। তাতে মোট ছ’জন ছিলেন। ঘটনাস্থলেই সকলের মৃত্যু হয়েছে।

সংবাদমাধ্যম সিএনএন সূত্রে খবর, শনিবার স্থানীয় সময় ভোর ৪টে ১৫ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। ক্যালিফর্নিয়ার মুরিয়েটা শহরে ফ্রেঞ্চ ভ্যালি বিমানবন্দরের কাছেই বিমানটি ভেঙে পড়ে। দুর্ঘটনাস্থল সান দিয়েগো থেকে ৬৫ মাইল উত্তরে। দেশের ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, লাস ভেগাসের হ্যারি রেইড আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেছিল সেসনা সংস্থার ব্যবসায়িক জেটটি। তাতে চালক, বিমানকর্মী-সহ ছ’জন ছিলেন। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে। তবে মৃতদের পরিচয় এখনও পর্যন্ত নিশ্চিত করা যায়নি।

বিমানটি একটি মাঠের উপর ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গেই তাতে আগুন ধরে যায়। ওই আগুনে প্রায় এক একর জমির গাছপালা নষ্ট হয়ে গিয়েছে। মাঠের মাঝে দাউদাউ করে জ্বলছিল বিমানটি। ভোরে বিষয়টি জানাজানি হওয়ার পর উদ্ধারকাজ শুরু হতেও বেশ কিছুটা সময় লেগে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। তারাই আগুন নিভিয়ে বিমানের ধ্বংসাবশেষ থেকে ছ’জনের দেহ উদ্ধার করে।

ক্যালিফর্নিয়ার জাতীয় পরিবহণ সুরক্ষা বোর্ড জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, বিমানে কোনও গলদ ছিল কি না, যান্ত্রিক ত্রুটি না কি আবহাওয়াজনিত কোনও কারণ দুর্ঘটনার জন্য দায়ী, তা খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash California Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE