Advertisement
২২ জুলাই ২০২৪
Plane Crash

ফ্লরিডায় লোকালয়ে ভেঙে পড়ল যাত্রিবাহী বিমান, বহু মৃত্যুর আশঙ্কা

বিবিসি-র প্রতিবেদন বলছে, বৃহস্পতিবার ফ্লরিডার বেসাইড ওয়াটার্সে লোকালয়ের উপর ভেঙে পড়ে বিচক্র্যাফ্ট বোনাঞ্জা ভি-৩৫ বিমানটি।

বিমান ভেঙে পড়ার পর আগুন ধরে গিয়েছে। ছবি: এক্স।

বিমান ভেঙে পড়ার পর আগুন ধরে গিয়েছে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৬
Share: Save:

আমেরিকার ফ্লরিডায় লোকালয়ে ভেঙে পড়ল একটি ছোট যাত্রিবাহী বিমান। বিমানটি কয়েকটি বাড়ির উপর ভেঙে পড়ে। আর তার পর পরই সেই বাড়িগুলি এবং বিমানে আগুন ধরে যায়। এই ঘটনায় বহু মানুষের মৃত্যু আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।

বিবিসি-র প্রতিবেদন বলছে, বৃহস্পতিবার ফ্লরিডার বেসাইড ওয়াটার্সে লোকালয়ের উপর ভেঙে পড়ে বিচক্র্যাফ্ট বোনাঞ্জা ভি-৩৫ বিমানটি। তাতে কত জন যাত্রী ছিলেন, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। এ ছাড়াও যে সব বাড়ির উপর ভেঙে পড়েছে, সেই সব বাড়িতে কত জন ছিলেন, তাঁদের কী অবস্থা, তা-ও জানার চেষ্টা চলছে।

ক্লিয়ারওয়াটার দমকল বিভাগের প্রধান স্কট এহলারস জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় একটি যাত্রিবাহী বিমান লোকালয়ে ভেঙে পড়তেই বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে উদ্ধারকারী দল পৌঁছয়। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন গিয়ে দ্রুত আগুন আয়ত্তে আনে। প্রাথমিক ভাবে তিনটি বাড়িতে তল্লাশি চালানো হয়। সেখানে কাউকে পাওয়া যায়নি। তবে স্থানীয় সূত্রে খবর, যে সময় বিমানটি ভেঙে পড়েছিল, সেই সময় বাড়িতেই ছিলেন বাসিন্দারা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বিমানের পাইলটের মৃত্যু হয়েছে। যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটি ভেঙে পড়েছে। কিন্তু কত জনের মৃত্যু হয়েছে তা স্পষ্ট করতে পারেনি প্রশাসন। আমেরিকার ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Florida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE